বিজ্ঞাপন

২৫ বছর পর সম্মেলন, গফরগাঁও আ.লীগে উৎসবের আমেজ

February 23, 2022 | 1:00 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ‘আওয়ামী লীগের ঘাঁটি’খ্যাত ময়মনসিংহের গফরগাঁওয়ে ২৫ বছর পর হতে যাচ্ছে আওয়ামী লীগের সম্মেলন। আগামী ২৬ ফেব্রুয়ারি এই সম্মেলন ঘিরে নেওয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। গফরগাঁও সেজেছে বর্ণিল সাজে। ঢাকা ও ময়মনসিংহ থেকে গফরগাঁওয়ের প্রবেশের রাস্তায় বসানো হয়েছে বহু তোরণ।

বিজ্ঞাপন

নেতাকর্মীরা বলছেন, স্মরণকালের সেরা সম্মেলন হবে গফরগাঁওয়ে। আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে এই সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব আসবে, প্রবীণ ও নতুনের নেতৃত্বে আরও শক্তিশালী হবে গফরগাঁও আওয়ামী লীগ— এমনটিই প্রত্যাশা নেতাকর্মীদের।

উপজেলা আওয়ামী লীগের এই সম্মেলনের সামনে রেখে গফরগাঁও পৌরসভা মাঠে তৈরি হচ্ছে মূল মঞ্চ। সড়কপথে ঢাকা থেকে গফরগাঁওয়ের প্রবেশমুখ শিবগঞ্জ থেকে গফরগাঁও পর্যন্ত নির্মাণ করা হয়েছে তোরণ। একইভাবে ময়মনসিংহ থেকে গফরগাঁওয়ের প্রবেশ পথে মাইজহাটি থেকে গফরগাঁও পর্যন্ত সীমানা তোরণ নির্মাণ করা হয়েছে। গফরগাঁওয়ের ১৫টি ইউনিয়নে প্রতিদিনই সভা-সমাবেশ হচ্ছে। অনুষ্ঠিত হচ্ছে বর্ধিত সভা। পৌরনেতারাও সম্মেলন সফল করতে সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছেন।

বিজ্ঞাপন

সংশ্লিষ্টরা জানিয়েছেন, সম্মেলনে জাতীয় ও জেলা পর্যায়ের আওয়ামী লীগ নেতারা অংশ নেবেন। দলের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ড. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, কেন্দ্রীয় কমিটির সদস্য মারুফা আক্তার পপি ও কেন্দ্রীয় নেতা উপাধ্যক্ষ রেমন আরেংয়ের সম্মেলনে উপস্থিত থাকার কথা রয়েছে। সম্মেলনে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের নেতাকর্মী ছাড়াও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদও উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন।

সম্মেলনের প্রস্তুতি নিয়ে গফরগাঁও উপজেলা চেয়ারম্যান আশরাফ উদ্দিন সারাবাংলাকে বলেন, সম্মেলন ঘিরে আমরা ব্যাপক প্রস্তুতি নিয়েছি। অন্যান্য উপজেলায় যেভাবে সম্মেলন হয়েছে, আমাদের এখানে সম্মেলন হবে আরও ‘গর্জিয়াস’। সব দিক দিয়েই এখানে সম্মেলন অনেক চমৎকার হবে।

বিজ্ঞাপন

গফরগাঁও পৌরসভার মেয়র এস এম ইকবাল হোসেন সুমন সারাবাংলাকে বলেন, ‘আমরা এরই মধ্যে ভালো প্রস্তুতি নিয়েছি। সম্মেলনের জন্য গফরগাঁও আওয়ামী লীগের সবাই প্রস্তুত।’ গফরগাঁওয়ের লংগাইর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নিজাম উদ্দিন সরদার সারাবাংলাকে বলেন, সম্মেলনের জন্য আমরা ব্যাপকভাবে প্রস্তুতি নিচ্ছি। আমরা আমাদের সেরাটা দেখানোর চেষ্টা করব।

জানতে চাইলে গফরগাঁওয়ের সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল সারাবাংলাকে বলেন, ‘আবার বাবা প্রয়াত আলতাফ গোলন্দাজের (তিনবারের সংসদ সদস্য) সময় গফরগাঁও উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হয়েছিল। দীর্ঘদিন পর নৌকার ঘাঁটিতে এবার সম্মেলন হচ্ছে। ২০০১ সালেও এই আসনে আওয়ামী লীগ জিতেছিল। দীর্ঘদিন পর সম্মেলন হতে যাওয়ায় নেতাকর্মীরা এখন উজ্জীবিত। তাদের মধ্যে ঈদের আনন্দের মতো উৎসবের আবহ বিরাজ করছে।’

তিনি বলেন, ‘গফরগাঁও আওয়ামী লীগে দলীয় কোনো কোন্দল নেই। এখানে সবাই ঐক্যবদ্ধ। সম্মেলন ঘিরে তাই উৎসবের আমেজও বেশি। বিভিন্ন ইউনিয়নে বর্ধিত সভা হচ্ছে। সম্মেলনে কাউন্সিলের মাধ্যমে নতুন নেতৃত্ব আসবে। আমরা চাইব তিন বছর পর পর যেন সম্মেলন হয়। সামনে নির্বাচন, তাই দলে নতুন নেতৃত্ব প্রয়োজন। এই সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব আরও উজ্জীবিত হবে।’

বিজ্ঞাপন

এক প্রশ্নের উত্তরে এই সংসদ সদস্য বলেন, ‘অনেকেই জানে না এখানে ২৫ বছর পর সম্মেলন হচ্ছে। আহ্বায়ক কমিটির মাধ্যমে এতদিন গফরগাঁও আওয়ামী লীগ চলছিল। সেই কমিটির মেয়াদও ৭ থেকে ৮ বছর হয়ে গেছে। পূর্ণাঙ্গ কমিটির মাধ্যমে গফরগাঁও আওয়ামী লীগ আরও এগিয়ে যাবে, আরও শক্তিশালী হবে— সেটিই আমাদের প্রত্যাশা।’

সারাবাংলা/ইএইচটি/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন