বিজ্ঞাপন

ক্রিকেট আর মিস্টি রোদে উচ্ছল গ্যালারী

February 23, 2022 | 3:42 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

চট্টগ্রাম থেকে: সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমানরা যখন আফগানিস্তানের একেকটি উইকেট তুলে নিচ্ছিলেন সাগরিকার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তখন প্রাণের উচ্ছাস। উপস্থিত হাজার চারেক দর্শক পুরোটা সময় জুড়েই যেন মাতিয়ে রাখতে চাইছিলেন। সাগরিকায় এমনিতেও আজ দারুণ পরিবেশ।

বিজ্ঞাপন

সাগরের পাড় ঘেঁষে গড়ে উঠা স্টেডিয়ামটিতে সকাল থেকেই আজ মিস্টি রোদের আগমন। মাঝ ফাগুনে শীতের ‘যাচ্ছি যাবো’ ভাব। এমন সময় সাগর পাড়ের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে রোদ বড্ডই উপভোগ্য। ফাগুনের মিস্টি রোদ আর ক্রিকেট আনন্দ মিলিয়ে জহুর আহমেদ স্টেডিয়ামে দেখা গেল অন্যরকম উন্মাদনা।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ-আফগানিস্তান ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে হাজার চারের দর্শক প্রবেশ করতে পেরেছেন। কোভিড পরিস্থিতির সরকারি বিধিনিষেধের কারণে গত পাকিস্তান সিরিজের পর থেকে পূনরায় দেশের স্টেডিয়ামগুলোতে দর্শক প্রবেশের নিষেধাজ্ঞা আরোপ করা হয়। কদিন আগে বিধিনিষেধ উঠে গেলেও হলিডের কারণে টিকিট প্রিন্ট বা অন্যান্য বিষয়াদি সারতে পারেনি বিসিবি। ফলে আজ প্রথম ওয়ানডেতে হাজার চারের দর্শকই প্রবেশ করানো হয়েছে। পরবর্তী ম্যাচগুলোতে এই সংখ্যা বাড়বে।

বিজ্ঞাপন

অল্প সংখ্যাক দর্শকই আজ মাতিয়ে রাখছেন গ্যালারী। সকাল থেকে স্টেডিয়ামের বাইরে দেখা গেছে বাড়তি উন্মাদনা। সীমিত সংখ্যাক টিকিটের মধ্যেই যারা টিকিট পেয়েছেন তাদের অনেকে সকাল থেকে এসে জড়ো হয়েছেন স্টেডিয়ারে প্রবেশ মুখগুলোতে। টিকিট না পাওয়া বহু মানুষকেও দেখা গেল স্টেডিয়ামপাড়ায়। ফেরি করে পতাকা, ক্যাপ, মাথার ফিতা বিক্রি করতে দেখা গেল ক্ষুদ্র ব্যবসায়ীদের।

স্টেডিয়ামে খেলা দেখতে আসার আনন্দে উচ্ছাসিত বিশ্ববিদ্যালয় পড়ুয়া নাজনীন আক্তার সারাবাংলাকে বলছিলেন, ‘আমার পছন্দের ক্রিকেটার তামিম ইকবাল। আমাদের চট্টগ্রামের তিনি। অনেকদিন পর গ্যালারীতে দর্শক প্রবেশ করতে দেওয়া হচ্ছে। আমি চাই আজ তামিম ভালো খেলুক এবং বাংলাদেশ জিতুক।’

আশিকুর রহমান গতকাল মঙ্গলবার টিকিট কেটেছেন লম্বা লাইনে দাঁড়িয়ে। সেই কষ্টটা আজ উবে গেছে স্টেডিয়ামে ঢুকতে পারার অনুভূতিতে। বলছিলেন, ‘গতকাল আমি সকাল ৭টায় আসি টিকিট কাটতে। টিকিট পেয়েছি বেলা ৩টা সময়। ব্যবসায় প্রতিষ্ঠান বন্ধ করে রেখে টিকিট কাটতে এসেছিলাম। তবে এখন আর কষ্ট নেই (স্টেডিয়ামে ঢুকতে পেরে)।’

বিজ্ঞাপন

উল্লেখ্য, তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে টস জিতে আগে বোলিং করেছে বাংলাদেশ। মোস্তাফিজুর রহমান, সাকিব আল হাসান, শরিফুল ইসলামদের দারুণ বোলিংয়ে আফগানদের ২১৫ রানেই আটকে রেখেছে বাংলাদেশ।

সারাবাংলা/এসএইচএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন