বিজ্ঞাপন

‘এশাকে বাঁচাতেই বহিষ্কারাদেশ’

April 13, 2018 | 1:21 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: ‘বিক্ষুব্ধ শিক্ষার্থীদের হাত থেকে বাঁচাতেই কবি সুফিয়া কামাল হল শাখা ছাত্রলীগের সভাপতি ইফফাত জাহান এশাকে তাৎক্ষণিকভাবে বহিষ্কার করা হয়েছিলো’ বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান।

শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

আবিদ আল হাসান বলেন, ‘ওই দিন শত শত শিক্ষার্থী ছাত্রলীগের কাছে অভিযোগ এনেছিলেন, “মোরশেদা বেগম নামে একজন ছাত্রীর পায়ের রগ কেটে দিয়েছে সভাপতি ইশা। অন্য শিক্ষার্থীদের মরধর করেছে সে। তাকে বহিষ্কার করেন নতুবা তাকে মেরে ফেলা হবে।” এসব অভিযোগের ভিত্তিতে তাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, পরে বিভিন্ন ভিডিও ফুটেজ ও সংবাদ মাধ্যমের তথ্য বিশ্লেষণ করে দেখান তদন্ত কমিটি। এ বিষয়ে তদন্ত কমিটি  ছাত্রলীগের কেন্দ্রীয় সেক্রেটারি জাকির হোসেনের কাছে একটি প্রতিবেদন জমা দেন।  প্রতিবেদনের তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, এশার বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে তার পুরোটাই মিথ্য ও গুজব। পরে কেন্দ্রীয় কমিটি তাকে স্বপদে বহাল রাখার সিদ্ধান্ত নেন’।

এর আগে বাংলাদেশ ছাত্রলীগের পাঠানো এক  প্রেস বিজ্ঞপ্তিতে  হয়, তদন্ত কমিটির রিপোর্ট অনুযায়ী এশা নির্দোশ প্রমাণ হওয়ায় তার বহিষ্কারাদেশ তুলে নিয়ে তাকে স্বপদে বহাল রাখা হল।

সারাবাংলা/ইউজে/আইএ/এমএস

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন