বিজ্ঞাপন

আতঙ্কের নাম বরিশাল-কুয়াকাটা মহাসড়ক, ২৪ ঘণ্টায় নিহত ৩

February 24, 2022 | 2:46 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: একের পর এক দুর্ঘটনায় যাত্রীদের কাছে আতঙ্কের নাম হয়ে ওঠেছে বরিশাল-কুয়াকাটা মহাসড়ক। ব্যস্ততম এই মহাসড়কে প্রায় প্রতিদিনই ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। ঘটছে প্রাণহানি। বিশেষত মহাসড়কের দপদপিয়া থেকে বাকেরগঞ্জ অংশে দুর্ঘটনার হার সবচেয়ে বেশি। গত ২৪ ঘণ্টার ব্যবধানে এ মহাসড়কের আড়াই কিলোমিটারের মধ্যে ৩টি পৃথক দুর্ঘটনায় তিনজনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও ২ জন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সকালে সংশ্লিষ্ট থানা পুলিশ এ তথ্য নিশ্চিত করেছে। এর আগে গতকাল বুধবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এ মহাসড়কের দপদপিয়া কাঠেরঘর এলাকায় যাত্রীবাহী বাসের চাপায় মো. রস্তুম হাওলাদার (৫৫) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন৷

প্রত্যক্ষদর্শীরা জানায়, মহাসড়ক পার হওয়ার সময় বরিশালগামী বেপরোয়া গতির বাসটি ওই বৃদ্ধকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে স্থানীয় মাধ্যমে খবর পেয়ে নলছিটি থানা পুলিশ মরদেহ উদ্ধার করে। নিহত রস্তুম হাওলাদারের বাকেরগঞ্জ উপজেলার চরাদি ইউনিয়নের হলতা এলাকার বাসিন্দা।

এদিকে ওইদিন দুপুর সাড়ে ১১টার দিকে মহাসড়কের বাখরকাঠি এলাকায় মাইক্রোবাস ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে মৃণাল কান্তি সরকার (৪৫) নামে এক ড্রেজার ব্যবসায়ি নিহত হন। পুলিশ ও স্থানীয়রা জানায়, বরিশালগামী একটি মাইক্রোবাসের সঙ্গে বাকেরগঞ্জগামী একটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ ঘটলে মোটরসাইকেল চালক মৃণাল কান্তি সরকার ঘটনাস্থলে নিহত হয়৷ আরও দুইজন আহত হয়। পরে বাকেরগঞ্জ থানা পুলিশ তার মরদেহ উদ্ধার করে। নিহত মৃণাল কান্তি সরকার পিরোজপুর সদর উপজেলার বাসিন্দা।

বিজ্ঞাপন

এর আগে মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বরিশাল-কুয়াকাটা মহাসড়কের দপদপিয়া চৌমাথা এলাকায় ইট-বালু টানার ডাইসুর ধাক্কার আলামিন হাওলাদার নামে সাড়ে ৪ বছরের এক শিশু নিহত হয়। প্রত্যক্ষদর্শীরা জানায়, বেপরোয়া গতির ডাইসু গাড়ি উল্টো দিকে থেকে এসে ওই শিশুকে ধাক্কা দিলে ঘটনাস্থলে সে নিহত হয়। এসময় আশপাশের লোকজন ছুটে এলে ডাইসুটি রেখে ড্রাইভার-হেলপার পালিয়ে যায়। নিহত আলামিন হাওলাদার নলছিটি উপজেলার দপদপিয়া এলাকায় মোরশেদ হাওলাদারের ছেলে।

মাত্র ২৪ ঘণ্টার ব্যবধানে ঘটা এসব দুর্ঘটনায় পর ঘাতক যানগুলোর ড্রাইভার-হেলপারকে আটক করতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। বাস, ট্রাক, পিকআপ, প্রাইভেটকার ও মাইক্রোবাসের বেপরোয়া গতির কারণে এ মহাসড়কে প্রতিনিয়ত দুর্ঘটনা বাড়ছে বলে যাত্রীদের অভিযোগ।

বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলাউদ্দিন মিলন জানান, নিহত মৃণাল কান্তি সরকারের পরিবারের পক্ষ থেকে কেউ কোনো অভিযোগ করেনি। স্বজনদের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়া তার মরদেহ হস্তান্তর করা হয়েছে।

বিজ্ঞাপন

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতাউর রহমান বলেন, পৃথক সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হওয়ার ঘটনায় কেউ কোনো অভিযোগ করেনি। ময়নাতদন্ত ছাড়া মরদেহ নেওয়ার আবেদন করায় পরিবারের কাছে শিশু আলামিন ও রুস্তম হাওলাদারে মরদেহ হস্তান্তর করা হয়েছে।

সারাবাংলা/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন