বিজ্ঞাপন

রহমত-নাজিবুল্লাহর প্রতিরোধ ভাঙলেন তাসকিন

February 25, 2022 | 5:34 pm

স্পোর্টস ডেস্ক

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশের দেওয়া ৩০৭ রানের লক্ষ্যে ব্যাট করছে আফগানিস্তান। শুরুতে মাত্র ৩৪ রানে ৩ উইকেট হারানো আফগানদের হাল ধরেছেন ওপেনার রহমত শাহ এবং মিডল অর্ডার ব্যাটার নাজিবুল্লাহ জাদরান।

বিজ্ঞাপন

পাহাড়সম রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম বলে রান আউট হন রিয়াজ হাসান। ২ বলে ১ রান করে দলীয় ৯ রানের মাথায় ফেরেন এই ব্যাটার। এরপর তৃতীয় ওভারটা মেডেন দেন তাসকিন আহমেদ। চাপ ধরে রেখে পরের ওভারে হাসমতউল্লাহ শহিদীকে তুলে নেন শরিফুল ইসলাম। চতুর্থ ওভারের পঞ্চম বলে মুশফিকুর রহিমের হাতে ক্যাচ দিয়ে ফেরেন হাসমতউল্লাহ। ৩ বলে এক চারে ৫ রান করেন তিনি।

এরপর তৃতীয় উইকেটে জুটি গড়ে বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন ওমারজাই এবং রহমতশাহ। ১০ ওভারের সাকিব আল হাসানের করা প্রথম বলে উইকেট ছেড়ে উড়িয়ে মারতে যান আজমতউল্লাহ। তবে বল মিস করলে মুশফিকুর রহিম স্ট্যাম্পিং মিস করেননি। ওমারজাই ১৬ বলে ৯ রান করে যখন ফিরছেন স্কোরবোর্ডে আফগানদের রান তখন ৩৪, নেই তিন উইকেট।

এরপর রহমত শাহ আর নাজিবুল্লাহর ব্যাটে ভর করে ঘুরে দাঁড়ায় আফগানরা। এই জুটি থেকে ৮৯ রান আসে। ২৪তম ওভারের পঞ্চম বলে মেহেদি হাসান মিরাজকে বাউন্ডারি হাঁকিয়ে ফিফটি পূর্ণ করেন রহমত শাহ। পরের ওভারে বল হাতে আসেন তাসকিন আহমেদ। এসেই প্রথম বলে রহমত শাহকে বোল্ড করেন এই পেসার। আউট হওয়ার আগে ৭১ বলে ৫২ রান করেন রহমত শাহ।

বিজ্ঞাপন

ওই ওভারের শেষ বলে তাসকিন আহমেদের বলে সিঙ্গেল নিয়ে নাজিবুল্লাহ পূর্ণ করেন অর্ধশতক।

এই রিপোর্ট লেখা অবধি আফগানিস্তের সংগ্রহ, ২৫ ওভারে ৪ উইকেটে ১২৫ রান। উইকেটে আছেন, নাজিবুল্লাহ ৫০, নবী ১।

বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার সিরিজের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

বিজ্ঞাপন

ছবি: শ্যামল নন্দী

সারাবাংলা/এসএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন