বিজ্ঞাপন

তিতুমীর কলেজে ছাত্রলীগের উদ্যোগে চলছে গণটিকা কার্যক্রম

February 27, 2022 | 8:30 pm

তিতুমীর কলেজ করেসপন্ডেন্ট

রাজধানীর সরকারি তিতুমীর কলেজে শুরু হয়েছে দুই দিনব্যাপী গণটিকা প্রয়োগ কর্মসূচি। ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার টিকা হবে সবার’ প্রতিপাদ্যকে সামনে রেখে তিতুমীর কলেজ ছাত্রলীগের সার্বিক সহযোগিতায় শুরু হয়েছে এ কর্মসূচি। এতে দুই দিনে প্রায় ৫ হাজার শিক্ষার্থীকে করোনাভাইরাসের ভ্যাকসিন দেওয়া হবে।

বিজ্ঞাপন

রোববার (২৭ ফেব্রুয়ারি) সকাল ১০টায় কলেজের শহিদ বরকত মিলনায়তনে এ কর্মসূচি শুরু হয়, চলে বিকেল ৩টা পর্যন্ত। আগামীকাল সোমবারও (২৮ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চলবে এই কার্যক্রম।

তিতুমীর কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়ল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশব্যাপী এক দিনে এক কোটি মানুষকে বিনা রেজিস্ট্রেশনে করোনা ভ্যাকসিন দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছিল। এর ধারাবাহিকতায় তিতুমীর কলেজে ছাত্রলীগের সার্বিক সহযোগিতায় এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ নাসির, তিতুমীর কলেজের অধ্যক্ষ অধ্যাপক তালাত সুলতানার নেতৃত্বে কলেজ শিক্ষার্থীদের ভ্যাকসিন দেওয়া হচ্ছে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, যেসব শিক্ষার্থী প্রথম ডোজ ভ্যাকসিন নেননি, তারা জাতীয় পরিচয়পত্র, কলেজ আইডি কার্ড অথবা জন্মনিবন্ধনের মাধ্যমে ভ্যাকসিন দিতে পারবেন। তাছাড়া কোনো শিক্ষার্থীর যদি কাগজপত্র না থাকে, সে ক্ষেত্রে ওই শিক্ষার্থীর বিভাগীয় তথ্য রেখে ভ্যাকসিন দেওয়া হবে।

কোনো শিক্ষার্থী এই কর্মসূচি থেকে ভ্যাকসিন না নিলে পরবর্তী সময়ে কলেজ থেকে আর ভ্যাকসিন নেওয়ার সুযোগ পাবেন না বলেও জানান তিনি।

তিতুমীর কলেজের শিক্ষার্থী নাসিম মিয়া বলেন, রেজিস্ট্রেশন ছাড়াই ভ্যাকসিনের প্রথম ডোজ দিতে পেরে খুবই ভালো লাগছে। এর আগে কোনো ধরনের তথ্য না থাকায় ভ্যাকসিন দেওয়ার সুযোগ হয়ে ওঠেনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএসএম/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন