বিজ্ঞাপন

সাকিবের টেস্ট ভবিষ্যত জানা যাবে শিগগিরই

February 28, 2022 | 3:21 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

চট্টগ্রাম থেকে: টেস্ট ক্রিকেটে সাকিব আল হাসানের উপস্থিতি নিয়ে প্রশ্ন অনেকদিনের। অনেকদিন ধরেই নিয়মিত টেস্ট খেলছেন না বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার। সাকিব আর টেস্ট খেলতে চান না, এমন আলোচনাও শোনা গেছে ক্রিকেটপাড়ায়। আসলেই কি তাই, নাকি অন্য কিছু? উত্তর পাওয়া যাবে কদিনের মধ্যেই। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানালেন, আফগানিস্তানের বিপক্ষে চলতি ওয়ানডে সিরিজের পর জানা যাবে সাকিবের টেস্টের ভবিষ্যত।

বিজ্ঞাপন

ওয়ানডে সিরিজ শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে আলোচনায় বসবেন সাকিব। বৈঠকে নিজের টেস্ট ভবিষ্যত জানাবেন তিনি, বলেছেন জানাল ইউনুস।

কদিন পর দক্ষিণ আফ্রিকা সফর করবে বাংলাদেশ। সফরে তিনটি ওয়ানডের সঙ্গে দুটি টেস্ট খেলবেন টাইগাররা। এই সফরের টেস্ট সিরিজে না খেলার ইচ্ছের কথা বোর্ডকে আগেই জানিয়ে রেখেছিলেন সাকিব। এর আগেও টেস্ট থেকে নিজেকে দূরে রাখতে দেখা গেছে তাকে। গত আইপিএলের সময় শ্রীলঙ্কায় টেস্ট খেলতে না গিয়ে আইপিএল খেলেছেন সাকিব। গত নিউজিল্যান্ড সিরিজের আগে পারিবারিক কারণে ছুটি নিয়েছিলেন। প্রায় প্রতি টেস্ট সিরিজের আগেই আলোচনা উঠে, সাকিব খেলবেন তো? এই আলোচনার দীর্ঘ সমাধান খুঁজছে বিসিবি।

সাকিব টেস্ট নিয়ে কী ভাবছেন বা কোন কোন টেস্ট খেলবেন কোন কোন টেস্ট খেলবেন না তার অন্তত এক বছরের পরিকল্পনা জানতে চায় বিসিবি। তেমনটিই জানালেন জালাল ইউনুস।

বিজ্ঞাপন

সোমবার (২৮ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে তৃতীয় ওয়ানডে খেলছে বাংলাদেশ। এক ফাঁকে সাংবাদিকদের মুখোমুখী হয়ে জালাল ইউনুস বলেন, ‘শুধু দক্ষিণ আফ্রিকা সিরিজ নয়, তার ওভার অল পরিকল্পনা অন্তত এক বছরের পরিকল্পনা জানতে চাইব আমরা। আপনারা বলছেন টেস্ট ম্যাচ সে খেলতে চাচ্ছে না। আবার আমরা জানি টেস্ট ম্যাচ সে খেলতে চায়। সে কতগুলো টেস্ট ম্যাচ খেলবে, পরিকল্পনাটা কি সেটা আমরা জানতে চাচ্ছি। সেটা পরিস্কার করুক আমাদের কাছে, ওয়ানডে সিরিজের পর আমরা জানতে পারব।’

বিসিবির এই পরিচালক বলেন, ‘সে (সাকিব) বলেছে কালকে বা এই সিরিজ শেষে (ওয়ানডে সিরিজ শেষে) প্রেসিডেন্ট (নাজমুল হাসান পাপন) সাহেবের সঙ্গে বসবে, বসে সে তার পরিকল্পনা জানাবে।’

বিজ্ঞাপন

২০২১ সাল থেকে মোট ৯ টেস্ট খেলেছে বাংলাদেশ দল। এই সময়ে সাকিব টেস্ট খেলেছেন মাত্র তিনটি।

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন