বিজ্ঞাপন

ভারমুক্ত হলেন সিরাজগঞ্জ জেলা আ.লীগের সভাপতি-সম্পাদক

February 28, 2022 | 4:27 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিরাজগঞ্জ: দীর্ঘ সাত বছর পর আয়োজিত সম্মেলনে নতুন কমিটি পেল সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগ। কমিটি নতুন হলেও অবশ্য নেতৃত্বে আসেননি কোনো নতুন মুখ। জেলা কমিটির শীর্ষ দুই পদে এতদিন ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করছিলেন যারা, তাদেরই এবার ভারমুক্ত করা হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (২৮ ফেব্রুয়ারি) সম্মেলনের দ্বিতীয় অধিবেশনের শুরুতে আগামী তিন বছরের জন্য জেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সম্মেলনের উদ্বোধক আব্দুর রহমান। এতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন এতদিন ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করে আসা অ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসান এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন এতদিন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসা মো. আবদুস সামাদ তালুকদার।

এর আগে, সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসানের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. আব্দুস সামাদ তালুকদারের সঞ্চালনায় সিরাজগঞ্জ সরকারি কলেজ মাঠে আয়োজিত সম্মেলনের উদ্বোধন করা হয়।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে বক্তব্য দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাসান মাহমুদ। সম্মেলনে প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন।

বিজ্ঞাপন

সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য বেগম আখতার জাহান, সদস্য ও সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের সংসদ সদস্য অধ্যাপক মেরিনা জাহান কবিতা, নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুস।

সম্মানিত বক্তা হিসেবে আরও উপস্থিতি ছিলেন সিরাজগঞ্জ-১ (কাজিপুর) আসনের সংসদ সদস্য তানভীর শাকিল জয়, সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য ডা. হাবিবে মিল্লাত মুন্না, সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ, তাড়াশ ও সলঙ্গা আংশিক) আসনের সংসদ সদস্য ডা. আব্দুল আজিজ, সিরাজগঞ্জ-৪ (চৌহালী-বেলকুচি) আসনের সংসদ সদস্য মোমিন মণ্ডল, সিরাজগঞ্জ-৫ (উল্লাপাড়া) আসনের সংসদ সদস্য তানভীর আহমেদ। এছাড়াও উপস্থিত ছিলেন যুবলীগের কেন্দ্রীয় কমিটির উপ শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক ফিরোজ আল আমিন।

এর আগে, সবশেষ ২০১৫ সালের ৮ জানুয়ারি সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। এই সম্মেলন ঘিরে একদিকে যেমন নেওয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি, অন্যদিকে নেতাকর্মীদের মধ্যেও বিরাজ করছে উৎসবের আমেজ। আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে এই সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব আসবে, প্রবীণ ও নতুনের নেতৃত্বে আরও শক্তিশালী হবে সিরাজগঞ্জ আওয়ামী লীগ— এমনটিই প্রত্যাশা নেতাকর্মীদের।

বিজ্ঞাপন

সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক এই সম্মেলনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন চার জন ও সাধারণ সম্পাদক পদে পাঁচ জন প্রার্থী। বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি ছাড়া সভাপতি পদে যারা প্রতিদ্বন্দ্বিতা করেন তারা হলেন— জেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক সভাপতি সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস, দলের সহসভাপতি ও সিরাজগঞ্জ জজ কোর্টের পিপি গাজী আব্দুর রহমান এবং সহ-সভাপতি অ্যাডভোকেট বিমল কুমার দাশ।

ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ছাড়া যারা সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করেন তারা হলেন— বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. জান্নাত আরা হেনরী, জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক শামছুজ্জামান আলো, জেলা আওয়ামী লীগের তথ্য ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন ফারুক ও কেন্দ্রীয় কৃষকলীগের সহসভাপতি সাখাওয়াত হোসেন সুইট।

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন