বিজ্ঞাপন

শিল্পী সমিতিতে তালা, ঢুকতে পারলেন না জায়েদ

March 2, 2022 | 5:55 pm

আহমেদ জামান শিমুল

হাইকোর্টের নির্দেশে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ ফিরে পেয়েছেন জায়েদ খান। সে অনুযায়ী তিনি বুধবার (২ মার্চ) বিকেল সাড়ে ৪টার দিকে সমিতিতে যান। কিন্তু সমিতির গেটে তালা থাকায় ঢুকতে পারেননি তিনি। এ নিয়ে বেশ ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন তিনি।

বিজ্ঞাপন

জায়েদ খান বলেন, দিন শেষে কিন্তু আমি নির্বাচিত সাধারণ সম্পাদক। অন্যভাবে কিংবা অন্যায়ভাবে আমি সাধারণ সম্পাদক হইনি। হাইকোর্ট কিন্তু তার পূর্ণাঙ্গ রায়ে আমাকেই নির্বাচিত ঘোষণা করেছেন। এখন এখানে এসে দেখেছি গেটে তালা। ব্যাপারটি দুঃখজনক। আমি কাঞ্চন ভাইকে জানিয়েছি। সিনিয়র অন্য শিল্পীরাও আসছেন। তারা আসলে সবাইকে নিয়ে কাজ করার প্ল্যান করবো।

গত এক মাস কেন শিল্পী সমিতিতে আসেননি? এমন প্রশ্নের জবাবে জায়েদ খান বলেন, আমি বিভিন্ন ঝামেলায় আটকে ছিলাম। আমার বোন অসুস্থ ছিলো। সব মিলিয়ে আসা হয়নি।

হাইকোর্টের রায়ের বিরুদ্ধে নিপুণের আপিলের ব্যাপারে জায়েদ বলেন, দেখেন আমি আগেও বলেছিলাম দিন শেষে সত্যের জয় হয়। সেটা হয়েছেও। আশা করি আপিলেও আমি জয়ী হবো। আমি তো ভোটারদের ভোটে নির্বাচিত। আপিলেও আমি জিতেছিলাম। তারাই শুধু শুধু এত কিছু করলো।

বিজ্ঞাপন

বুধবার বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নিপুণ আক্তারকে সাধারণ সম্পাদক পদে বিজয়ী ঘোষণার সিদ্ধান্ত অবৈধ ঘোষণা করেছেন।

এর ফলে জায়েদ খানের প্রার্থিতা বহাল থাকল এবং তিনি সাধারণ সম্পাদক পদেও বহাল থাকবেন বলে জানিয়েছেন আইনজীবীরা।

আদালতে জায়েদ খানের পক্ষে শুনানি করেন আইনজীবী আহসানুল করিম ও আইনজীবী নাহিদ সুলতানা যুথি। নিপুণের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী রোকন উদ্দিন মাহমুদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার ও সহকারী অ্যাটর্নি জেনারেল সেলিম আজাদ।

বিজ্ঞাপন

গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনে সাধারণ সম্পাদক পদে চিত্রনায়ক জায়েদ খানের কাছে ১৩ ভোটে পরাজিত হন নিপুণ। এই ফলাফলে অসন্তোষ জানিয়ে আবার ভোট গণনার জন্য আপিল করেছিলেন তিনি। সেখানেও হারেন নিপুণ।

কিন্তু ৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় নির্বাচনের আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান নিপুণকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ঘোষণা করেন। এ নিয়ে ৭ ফেব্রুয়ারি হাইকোর্টে যান জায়েদ খান।

সারাবাংলা/এজেডএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন