বিজ্ঞাপন

কাল অভিষেক হচ্ছে মুনিমের?

March 2, 2022 | 7:55 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

সদ্য সমাপ্ত বিপিএলে মারকাটারি ব্যাটিং করে নজর কাড়া মুনিম শাহরিয়ার ডাকা হয়েছে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে। কাল মাঠে গড়াবে সিরিজের প্রথম ম্যাচটি। প্রথমবার জাতীয় দলে ডাক পাওয়া মুনিম কাল অভিষেক ক্যাপ পাচ্ছেন? টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ‘হ্যাঁ’ বোধক ইঙ্গিতই দিলেন।

বিজ্ঞাপন

বুধবার (২ মার্চ) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দলীয় অনুশীলনের ফাঁকে মুনিমের অভিষেক সম্ভবনার প্রশ্নে মাহমুদউল্লাহ বলেন, ‘মুনিমের ভালো সুযোগ আছে কাল। এখন নির্দিষ্ট করে বলতে পারব না কে খেলবে। আমরা উইকেটটা আজ দেখলাম। এরপর পরিকল্পনা করব ব্যাটিং অর্ডারটা আমরা কীভাবে সাজাতে চাই।’

অধিনায়কের এমন কথা ছাড়াও স্কোয়াডের দিকে তাকালেও মুনিমের অভিষেকের ইঙ্গিত পাওয়া যাচ্ছে। টি-টোয়েন্টি থেকে ছয় মাসের বিরতি নিয়েছেন তামিম ইকবাল। তামিমের অনুপস্থিতিতে ওপেনার হিসেবে স্কোয়াডে আছেন লিটন দাস, নাইম শেখ ও মুনিম শাহরিয়ার।

নাইম জাতীয় দলের হয়ে কিছু রান পেলেও পাওয়ার প্লেতে তার স্ট্রাইকরেট নিয়ে প্রশ্ন উঠেছে বারবার। সদ্য সমাপ্ত বিপিএলে পুরো ব্যর্থ নাইম। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই লিগের দলীয় একাদশ থেকেও বাদ পড়েছিলেন। আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি স্কোয়াডে তার থাকা নিয়েও প্রশ্ন উঠে।

বিজ্ঞাপন

অপর দিকে প্রথমবার ডাক পাওয়া মুনিম বিপিএলে চমকে দিয়েছেন। ফরচুন বরিশালের হয়ে ইনিংসের শুরুতে বিধ্বংসী কয়েকটা ইনিংস খেলেছেন তরুণ ব্যাটার। বরিশালের হয়ে ৬ ম্যাচ খেলে ২৯.৬৬ গড়ে রান করেছেন ১৭৮। তার স্ট্রাইকরেট ছিল ১৫২.১৩।

এদিকে, মুনিমের অভিষেক নিয়ে মাহমুদউল্লাহ ইতিবাচক ইঙ্গিত দেওয়ার কিছুক্ষণ পর অনুশীলনেও কিছু ইঙ্গিত মিলল। নেটে মুনিমকে নিয়ে দীর্ঘ সময় কাজ করেছেন কোচরা।

নেটে আজ ঝড় তুলতে দেখা গেল তরুণ মুনিমকে। স্পিনার, পেসারদের বিপক্ষে মেরে খেলার অনুশীলন করতে দেখা গেছে মুনিমকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন