বিজ্ঞাপন

পঞ্চাশ’র আগেই নেই তিন উইকেট

March 3, 2022 | 3:39 pm

স্পোর্টস ডেস্ক

আফগানিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে ব্যাট করতে নেমে পাওয়ার প্লে’ পার করতে পারেননি বাংলাদেশের দুই ওপেনার। ৫ ওভারে ২৫ রানে বিদায় নেয় দুই ওপেনার। এরপর দলীয় রান পঞ্চাশ ছোঁয়ার আগেই বিদায় নেন সাকিব আল হাসানও।

বিজ্ঞাপন

তৃতীয় ওভারের প্রথম বলে ফজলহক ফারুকীর অফ স্ট্যাম্পের বাইরের বল খেলতে না পারলে সোজা গিয়ে লাগে মোহাম্মদ নাঈমের পায়ে। এলবিডাব্লিউর আবেদনে মিরপুরের আকাশে কাঁপিয়ে দেন আফগান খেলোয়াড়রা। তবে নড়চড় ছিল না আম্পায়ারের। তাই তো বাধ্য হয়ে রিভিউ নেয় আফগান। রিপ্লেতে দেখা যায় অফস্ট্যাম্পের বাইরে বল পড়ে সোজা গিয়ে নাঈমের পায়ে লাগে। এরপর বাধ্য হয়ে আম্পায়ারকে সিদ্ধান্ত পরিবর্তন আনতে হয়। ৫ বলে ২ রান করে নাঈম শেখ ফিরলেন দলীয় মাত্র ১০ রানে।

এরপর অভিষিক্ত মুনিম শাহরিয়ারের ব্যাটে ভর করে এগোচ্ছিল বাংলাদেশ। তবে টিকতে পারেননি তিনিও। ৫ম ওভারে রশিদ খানের করা শেষ বলে এলবির ফাঁদে পড়েন মুনিম। আম্পায়ারের সিদ্ধান্তকে সঙ্গে সঙ্গে চ্যালেঞ্জ ছুঁড়ে দেন তিনি। তবে টিভি আম্পায়ার রিপ্লেতে দেখেন মিডল এবং অফস্ট্যাম্পের মাঝখানে বল পড়ে গিয়ে সোজা গিয়ে লাগে মুনিমের পায়ে। এতেই শেষ মুনিমের ইনিংস। ১৮ বলে তিন বাউন্ডারিতে ১৭ রান করে ফেরেন মুনিম শাহরিয়ার।

লিটন দাসের সঙ্গে ২২ রানের জুটি গড়ে প্রাথমিক বিপর্যয় সামাল দিচ্ছিলেন সাকিব। কিন্তু তিনিও টিকতে পারেননি বেশি সময়। ৮ম ওভারের চতুর্থ বলে কায়েস আহমেদের বলে মুজিব উর রহমানের হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরলেন সাকিবও। এতেই ৪৭ রানে ৩ উইকেটের দলের পরিণত হয় বাংলাদেশ।

বিজ্ঞাপন

এই রিপোর্ট লেখা অবধি বাংলাদেশের সংগ্রহ ৮ ওভারে ৩ উইকেটে ৪৮ রান। উইকেটে আছেন, লিটন ১৯ এবং মাহমুদউল্লাহ ১।

আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে বৃহস্পতিবার (৩ মার্চ) মাঠে নামছে বাংলাদেশ। মিরপুর শের-ই-বাংলায় টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। বাংলাদেশের জার্সিতে এদিন ইয়াসির আলী রাব্বি এবং মুনিম শাহরিয়ারের অভিষেক হচ্ছে।

বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার সিরিজের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন