বিজ্ঞাপন

শের-ই-বাংলায় ক্রিকেট আমেজ

March 3, 2022 | 6:13 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

অনবরত গর্জন চলছে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। বাংলাদেশ, বাংলাদেশ… কখনো লিটন, লিটন… কখনো নাসুম, নাসুম.. গ্যালারীতে কান পাতা দায়। বাংলাদেশি ক্রিকেটারদের একেকটি চার-ছয় বা একটি উইকেট প্রাপ্তির পর দর্শকদের হর্ষধ্বনিতে খানিক পর পরই মিরপুরের স্টেডিয়াম হয়ে উঠছে যেন উত্তাল সাগর! শের-ই-বাংলায় ক্রিকেটকে নিয়ে এতো উৎসব, উন্মাদনা দেখা গেল বহুদিন পর।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (০৩ মার্চ) মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি খেলছে বাংলাদেশ। ম্যাচে স্বাগতিকদের দুর্দান্ত পারফরম্যান্স ভরা গ্যালারীতে দর্শকরা মেতে ছিল শুরু থেকেই।

বাংলাদেশে সর্বশেষ ক্রিকেট মাঠে ভরা গ্যালারী দেখা গেছে ২০২০ সালের মার্চে। জিম্বাবুয়ের বিপক্ষে সেই সিরিজের পরই বিশ্বজুড়ে করোনা ভাইরাসের আগমন। করোনার প্রোকোপকে পাশ কাটিয়ে দেশের মাটিতে ক্রিকেট ফিরেছে অনেক আগেই। কিন্তু স্বাস্থ্যবিধির বিষয়টি বিবেচনা করে মাঠে দর্শক প্রবেশের অনুমতি মিলছিল না।

দেশে করোনার প্রোকোপ কমলে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর পাকিস্তান সিরিজে ধারণক্ষমতার ৫০ শতাংশ দর্শককে মাঠে প্রবেশ করার অনুমতি দেওয়া হয়। কিন্তু করোনা আবারও মাথাচাড়া দিলে বিপিএলে ফের দর্শক প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়।

বিজ্ঞাপন

বিপিএলের শেষভাগে অবশ্য গ্যালারীতে কয়েক হাজার দর্শক প্রবেমের অনুমতি দেওয়া হয়েছিল। চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজেও গ্যালারীতে দর্শক দেখা গেছে। কিন্তু গ্যালারীর ধারণক্ষমতার চেয়ে অনেক কম সংখ্যাক। অনেকদিন পর আজ ধারণক্ষমতার শতভাগ দর্শক গ্যালারীতে প্রবেশ করতে পেরেছে। দেশের করোনা ভাইরাস পরিস্থিতির সন্তোষজনক উন্নতি হওয়াতে বিসিবির পক্ষ থেকে আগেই ধারণক্ষমতার শতভাগ দর্শককে গ্যালারীতে প্রবেশের এই বার্তা দেওয়া হয়।

গতকাল টিকিট কাউন্টারগুলোতে দেখা গেছে বাড়তি ভিড়। আজ ম্যাচের আগে মিরপুরের স্টেডিয়াম পাড়া ছিল উৎসবমুখর। আগে থেকেই কেটে রাখা টিকিটে কেউ খেলা দেখতে এসেছেন, কেউ একটি টিকিট ব্যবস্থা করতে পারার আশায়। উৎসুক জনতার ভিড়ও দেখা গেছে।

বিজ্ঞাপন

সময়ের সঙ্গে সঙ্গে লম্বা লাইনে দাঁড়িয়ে গ্যালারী পূর্ন করেছেন দর্শকরা। বাংলাদেশ আজ খেলছেও দুর্দান্ত। প্রথমে ব্যাটিং করতে নামা বাংলাদেশের হয়ে আজ দারুণ ব্যাটিং করেছেন লিটন কুমার দাস। পরে বল হাতে শুরুতেই চমকে দিয়েছেন তরুণ স্পিনার নাসুম আহমেদ। স্পিন ভেল্কি দেখিয়েছেন সাকিব আল হাসানও। লিটনের একেক একটি চার-ছয় বা পরে নাসুম, সাকিবদের একেকটি উইকেট প্রাপ্তিতে ক্ষণে ক্ষণেই গর্জে উঠেছে মিরপুর স্টেডিয়ামের ভড়া গ্যালারী।

মিরপুর স্টেডিয়ামে একসসঙ্গে ২৫ হাজার দর্শক খেলা দেখতে পারেন। আজ ম্যাচের বেশিরভাগ সময়ই গ্যালারী ছিল কানায় কানায় পূর্ণ। বাংলাদেশি ক্রিকেটারদের একেকটি চার-ছয় বা উইকেটে ২৫ হাজার মানুষ যখন গর্জে উঠছেন পুরো এলাকাটাই যেন ধারণ করছে অন্য এক রূপ!

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন