বিজ্ঞাপন

এবার শপথ নিচ্ছেন জায়েদ খান

March 4, 2022 | 2:54 pm

আহমেদ জামান শিমুল

গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছিলেন জায়েদ খান। কিন্তু তিনি শপথ গ্রহণের আগেই তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী নিপুণকে আপিল বোর্ড বিজয়ী ঘোষণা করে এবং তিনি শপথ নেন। পরবর্তীতে বুধবার (১ মার্চ) হাইকোর্ট জায়েদকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করেন। যার প্রেক্ষিতে শুক্রবার (৪ মার্চ) বিকেল ৪টায় শপথ নিচ্ছেন।

বিজ্ঞাপন

শিল্পী সমিতির একটি সূত্র সারাবাংলাকে জায়েদের শপথ নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

জানা গেছে, জায়েদ খানকে শপথ করাবেন সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন। একইসঙ্গে সহ-সভাপতি পদে নির্বাচিত ডিপজলও শুক্রবার শপথ নিবেন বলে জানা যাবে। একই সঙ্গে কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিত মৌসুমিও শপথ নেওয়ার সম্ভাবনা রয়েছে।

এর আগে ইলিয়াস কাঞ্চন বলেছিলেন, জায়েদ খান যদি হাইকোর্টের রায়ের সার্টিফাইড কপি জমা দিতে পারেন তাহলে তাকে শপথ পড়াবেন।

বিজ্ঞাপন

বুধবার বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নিপুণ আক্তারকে সাধারণ সম্পাদক পদে বিজয়ী ঘোষণার সিদ্ধান্ত অবৈধ ঘোষণা করেছেন।

এর ফলে জায়েদ খানের প্রার্থিতা বহাল থাকল এবং তিনি সাধারণ সম্পাদক পদেও বহাল থাকবেন বলে জানিয়েছেন আইনজীবীরা।

আদালতে জায়েদ খানের পক্ষে শুনানি করেন আইনজীবী আহসানুল করিম ও আইনজীবী নাহিদ সুলতানা যুথি। নিপুণের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী রোকন উদ্দিন মাহমুদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার ও সহকারী অ্যাটর্নি জেনারেল সেলিম আজাদ।

বিজ্ঞাপন

গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনে সাধারণ সম্পাদক পদে চিত্রনায়ক জায়েদ খানের কাছে ১৩ ভোটে পরাজিত হন নিপুণ। এই ফলাফলে অসন্তোষ জানিয়ে আবার ভোট গণনার জন্য আপিল করেছিলেন তিনি। সেখানেও হারেন নিপুণ।

কিন্তু ৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় নির্বাচনের আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান নিপুণকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ঘোষণা করেন। এ নিয়ে ৭ ফেব্রুয়ারি হাইকোর্টে যান জায়েদ খান।

সারাবাংলা/এজেডএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন