বিজ্ঞাপন

‘আমেরিকার’ জালে মেয়েদের ২৪ গোল!

April 13, 2018 | 7:00 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকাঃ হোক না প্রীতি ম্যাচ। গুনে গুনে ২৪ গোল! দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন ও সবশেষ চার জাতি নারী ফুটবল টুর্নামেন্টের চ্যাম্পিয়ন মেয়েদের সামনে যারাই আসবে তারাই উড়ে যাবে এমন অবস্থা দাঁড়িয়েছে।

আজও তাই হলো। সিনিয়র পুরুষ ফুটবলে যখন ‘হারের বৃত্ত’ থেকে বের হতে পারছে না উপধা দেয়া যায়, উল্টোদিকে মেয়েদের বেলায় বলতে হয় জয়ের বৃত্ত থেকে বের হচ্ছে না মার্জিয়া-তহুরারা।

বিপক্ষ দল শক্তি-সামর্থে অনেক পিছিয়ে থাকলেও প্রীতি ম্যাচে গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা তাদের প্রতিভা-সামর্থের পরিচয় দিয়েছে দুই ডজন গোল করে।

বিজ্ঞাপন

আমেরিকান ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা ফুটবল টিমের বিপক্ষে বাংলাদেশের অনূর্ধ্ব-১৬ মেয়েরা জয় পেয়েছে বিশাল ব্যবধানে। প্রীতি ম্যাচে বিপক্ষ দলের জালে বল জড়িয়েছে ২৪ বার। তাও নিজেদের জাল অক্ষত রেখেই।

বারিধারার স্কুলটির নিজস্ব মাঠেই ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে।

বিজ্ঞাপন

ম্যাচের দুই মিনিট থেকে শুরু হয়েছে বাংলাদেশের গোলোৎসব। তিনজন করেছেন হ্যাটট্রিক। তাদের দু’জন (স্বপ্না ও রোজিনা) করেছেন ৫টি করে গোল। চারটি গোল পেয়েছেন মুন্নী। রাজিয়া, মার্জিয়া পেয়েছেন দুটি করে। জোৎস্না, নিতী, ইলা ও আয়শা পেয়েছেন একটি করে গোল। গোল করেছেন দলের ১০ জন সদস্য!

মেয়েদের এএফসি চ্যাম্পিয়নশিপ সামনে। তাই তাদের নিয়ে প্রাকটিস ম্যাচ খেলিয়ে যাচ্ছে বাফুফে। প্রীতি ম্যাচ সই, তবে গোলের উৎসব আর জয়ের ধারা অন্যরকম উৎসাহ জোগাবে এটা বলাই বাহুল্য।

সারাবাংলা/জেএইচ

 

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন