বিজ্ঞাপন

ড্র করলো তুষার-লিটন-আফিফরা

April 13, 2018 | 7:19 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) চতুর্থ রাউন্ডে ড্র করলো সাউথ জোন এবং ইষ্ট জোন। ম্যাচ যে ড্রয়ের পথেই হাঁটছিল সেটা বোঝা গেছে আগে থেকেই। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচের শেষদিনে ড্র এনে দিলেন ইষ্ট জোনের লিটন দাস ও আফিফ হোসেন মিলে।

সাউথ জোনের দেয়া ৪১৪ রানের জবাবে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দলীয় ১৯ রানের ধাক্কা খায় ইস্ট জোন। ব্যক্তিগত ৯ রানে কামরুল ইসলাম রাব্বির বলে এনামুল হকের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান ওপেনার ইমতিয়াজ হোসেন। তবে দ্বিতীয় উইকেটে লিটন দাস আর আফিফ হোসেন ম্যাচের উত্তেজনা বাড়িয়ে দেন।

২০৫ রানের জুটিতে সেঞ্চুরি তুলে শেষ করে দেন দুজন। দিনশেষে লিটন দাস ১১৩ রান এবং আফিফ হোসেন ১০০ রানে অপরাজিত থেকে ড্র করে মাঠ ছাড়েন।

বিজ্ঞাপন

১২৯ বলে ১১ চার ও ৪ ছক্কায় ১১৩ রানের ইনিংস খেলেন লিটন দাস। ১৩১ বলে ১০০ রান তুলতে ১০ চার আর ১ ছক্কা হাঁকান আফিফ হোসেন। দুজনই অপরাজিত থেকে দিনশেষ করেন।

এর আগে প্রথম ইনিংসে সাউথ জোন ৪০৩ রানে অলআউট হয় সাউথ জোন। দলের পক্ষে সর্বোচ্চ ১৩০ রানের ইনিংস খেলেন তুষার ইমরান। এছাড়াও ফজলে মাহমুদ ৮৯, দেলোয়ার হোসেন ৬৩ রান করেন। অধিনায়ক নুরুল হাসান ৪৪ রানে অপরাজিত ছিলেন।

ইষ্ট জোনের খালেদ আহমেদ সর্বোচ্চ ৪ উইকেট তুলেছিলেন। আবু জায়েদ ও মোহাম্মদ সাইফউদ্দিন ২টি করে উইকেট নিয়েছিলেন। ১টি উইকেট নিয়েছিলেন সোহাগ গাজী।

বিজ্ঞাপন

প্রথম ইনিংসে সাউথ জোনের দেয়া ৪০৩ রানের জবাবে ইস্ট জোন করেছিল ৩০০ রান। দলের পক্ষে সর্বোচ্চ রান করেছিলেন জাকের আলী। এছাড়াও ওপেনার লিটন দাস ৭৫ রান করেন। শেষদিকে মোহাম্মদ সাইফউদ্দিন ৭৫ রানে অপরাজিত ছিলেন।

সাউথ জোনের কামরুল ইসলাম রাব্বি সর্বোচ্চ ৪ উইকেট তোলেন। আবদুর রাজ্জাক ও নাঈম ইসলাম ৩টি করে উইকেট নিয়েছেন।

তৃতীয় দিনে সাউথ জোন নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৩ উইকেটে ১৪২ রান তুলে দিন শেষ করে।

শেষদিনে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে সেঞ্চুরি তুলে নেয়া তুষার ইমরান খেলেন ১০৩ রানের ইনিংস। এ নিয়ে ক্যারিয়ারের ২৮তম সেঞ্চুরি পেলেন ডানহাতি এই ব্যাটসম্যান। এরপর ইনিজুরিতে পড়ে মাঠ ছাড়েন বাংলাদেশের রান মেশিন খ্যাত এই ব্যাটসম্যান। এছাড়াও মোহাম্মদ মিঠুন ৬৬ রান করেন। ফজলে মাহমুদ ৪২ ও সৌম্য সরকার করেন ৩৫ রান। শেষদিকে আবদুর রাজ্জাক ১৯ এবং নাঈম হাসান ৮ রান করে অপরাজিত থাকেন।

বিজ্ঞাপন

সোহাগ গাজী ৩টি, মোহাম্মদ আশরাফুল আর আবু জায়েদ রাহি নেন ২টি করে উইকেট।

এ নিয়ে ৪১ পয়েন্ট নিয়ে বিসিবি নর্থ জোন আছে সবার ওপরে। ৩৬ পয়েন্ট নিয়ে দুইয়ে ইসলামি ব্যাংক ইস্ট জোন। ৩৫ পয়েন্ট নিয়ে তিনে প্রাইম ব্যাংক সাউথ জোন। ২৯ পয়েন্ট নিয়ে সবার নিচে আছে ওয়ালটন সেন্ট্রাল জোন।

 

সংক্ষিপ্ত স্কোর:

প্রথম ইনিংস: সাউথ জোন ৪০৩/১০

প্রথম ইনিংস: ইষ্ট জোন ৩০০/১০ (৯৩.১ ওভার)

দ্বিতীয় ইনিংস: সাউথ জোন ৩১১/৭ ডিক্লে. (৬৫.২ ওভার)।

দ্বিতীয় ইনিংস: ইষ্ট জোন ২২৪/১

 

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন