বিজ্ঞাপন

‘অশুভ শক্তিকে রাজপথে মোকাবিলার হিম্মত রাখি’

March 7, 2022 | 5:21 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির ‍উদ্দীন বলেছেন, ‘বঙ্গবন্ধুর সাতই মার্চের ভাষণ আমাদের মুক্তিযুদ্ধের চেতনার অবিনাশী উপাদান। আমরা এই চেতনা হৃদয়ে ধারণ করি। এই চেতনার বলেই যেকোনো অশুভ শক্তিকে রাজপথে মোকাবিলার হিম্মত আমরা রাখি।’

বিজ্ঞাপন

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে সোমবার (৭ মার্চ) সকালে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। নগরীর থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন নগর কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী।

নগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন সহসভাপতি নঈম উদ্দিন চৌধুরী, জহিরুল আলম দোভাষ, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সম্পাদকমণ্ডলীর সদস্য শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, হাসান মাহমুদ শমসের, শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, মশিউর রহমান চৌধুরী, মোহাম্মদ হোসেন, দিদারুল আলম চৌধুরী, আবদুল আহাদ, আবু তাহের, নির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা অমল মিত্র।

বিজ্ঞাপন

৭ মার্চ উপলক্ষে সকালে নগরীর দারুল ফজল মার্কেটে নগর আওয়ামী লীগের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। দলের নেতাকর্মীরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এরপর বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতাসহ মুক্তিযুদ্ধে সকল শহীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এদিকে, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী অস্থায়ী নগর ভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে ৭ মার্চের কর্মসূচি শুরু করেন।

এসময় মেয়র ৭ মার্চে বঙ্গবন্ধুর ভাষণ থেকে দেশপ্রেমের দীক্ষা নেওয়ার জন্য তরুণ প্রজন্মের প্রতি আহ্বান জানিয়ে বলেন, ‘বাংলাদেশের স্বাধীনতা আন্দোলন ও মুক্তিযুদ্ধের ইতিহাসে একাত্তরের সাতই মার্চ একটি মাইলফলক। এই ভাষণের মধ্য দিয়ে বঙ্গবন্ধু স্বাধীনতার ঘোষণা করেন। তিনি বিচক্ষণ নেতা ছিলেন, সর্তক ছিলেন যেন তিনি আক্রমণকারী না হয়ে আক্রান্ত হন। বঙ্গবন্ধু ও বাংলাদেশকে কেউ যেন বিচ্ছিন্নতাবাদী আখ্যায় আখ্যায়িত করতে না পারে, সেজন্য তিনি সর্তক ছিলেন।’

বিজ্ঞাপন

চসিকের প্যানেল মেয়র আবদুস সবুর লিটন, প্রধান নির্বাহী কর্মকর্তা মো. শহীদুল আলম, কাউন্সিলর এম আশরাফুল আলম, আবদুস সালাম মাসুম, শৈবাল দাশ সুমন, শাহীন আকতার রোজী, রুমকী সেনগুপ্ত, তসলিমা বেগম, হুরে আরা বেগম, সচিব খালেদ মাহমুদ, প্রধান রাজস্ব কর্মকর্তা নজরুল ইসলাম, প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার, আইন কর্মকর্তা জসিম উদ্দিন, নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, অতিরিক্ত প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা হুমায়ুন কবির চৌধুরী এসময় মেয়রের সঙ্গে ছিলেন।

চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগ ৭ মার্চ উপলক্ষে আলোচনা সভা করেছে। প্রয়াত রাজনীতিক এ বি এম মহিউদ্দিন চৌধুরীর নগরীর চশমাহিলের বাসভবনে এ সভায় সভাপতিত্ব করেন নগর মহিলা লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন।

ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাউন্সিলর নীলু নাগের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন যুগ্ম সাধারণ সম্পাদক মালেকা চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক জেবুনন্নেছা চৌধুরী, খুরশিদা বেগম, হাসিনা আক্তার টুনু, শারমিন ফারুক, হুরে আরা বিউটি, আয়শা আলম, রহমতুন্নেছা, রুখসানা আক্তার, তসলিমা নুরজাহান রুবি, শাহিন আক্তার, জেনিফার, শিরীন আক্তার, আয়েশা ছিদ্দিকা, ঝর্ণা বড়ুয়া, পারভিন আক্তার, কান্তা ইসলাম মিনু, ফেরদৌস বেগম, স্বপ্না আক্তার, শাহীন ফেরদৌস।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন