বিজ্ঞাপন

সিলেট জেলা বিএনপির সম্মেলন ঘিরে প্রার্থীদের দৌড়ঝাঁপ

March 8, 2022 | 9:51 am

বিলকিস আক্তার সুমি, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিলেট: সিলেট জেলা বিএনপির কাউন্সিল ও সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে। জেলা বিএনপির এক বৈঠকে আগামী ২১ মার্চ সম্মেলনের তারিখ ঘোষণা করেন আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদার। এরইমধ্য দিয়ে দীর্ঘ আড়াই বছর পর সিলেট জেলা বিএনপির কর্মীরা চাঙা হয়ে উঠেছেন।

বিজ্ঞাপন

জেলা আহ্বায়ক জানিয়েছেন, দুই পর্বের অধিবেশনে সম্মেলনের পর কাউন্সিল হবে। এতে সভাপতি, সিনিয়র সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ন সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক ভোটের মাধ্যমে বাছাই করা হবে। ১৮ ইউনিট থেকে ১ হাজার ৮১৮ জন ভোটারের গোপন ভোটের মাধ্যমে নেতৃত্ব বাছাই করা হবে। কাউন্সিলের জন্য নির্বাচন কমিশনও গঠন করা হয়েছে বলে জানান তিনি।

সর্বশেষ ২০১৯ সালে ৩ অক্টোবর পূর্বের কমিটি ভেঙে সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছিলো। এরপর গত আড়াই বছর ধরে আহ্বায়ক কমিটিই দায়িত্ব পালন করছে। জেলা বিএনপি নেতাদের মতে, করোনাসহ নানা কারণে সম্মেলন ও কাউন্সিল করা হয়নি। করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ার পর ইউনিটের সম্মেলন ও কাউন্সিল শেষ করার পর জেলার সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে।

কাউন্সিল পরিচালনার লক্ষ্যে জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য অ্যাডভোকেট আব্দুল গাফফারকে নির্বাচন কমিশনের প্রধান মনোনীত করা হয়। এছাড়া কমিশনের বাকি ৪ সদস্য হলেন- জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও ওসমানীনগর উপজেলা চেয়ারম্যান মঈনুল হক চৌধুরী, সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট এ টি এম ফয়েজ, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য অধ্যাপক সামিয়া বেগম চৌধুরী ও জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য শাহজামাল নুরুল হুদা।

বিজ্ঞাপন

এদিকে, সম্মেলনের তারিখ ঘোষনার পর থেকে সম্ভাব্য প্রার্থীরা দৌড়ঝাঁপ শুরু করেছেন। তারা ভোটারদের সঙ্গে যোগাযোগ বাড়িয়েছেন। এবার সিলেট জেলা বিএনপির সভাপতির তালিকায় রয়েছে চার জনের নাম। এরা হচ্ছেন- সিলেটের মেয়র ও বিএনপির কেন্দ্রীয় সদস্য আরিফুল হক চৌধুরী, জেলার সাবেক সভাপতি ও কেন্দ্রীয় সদস্য আবুল কাহের শামীম, যুবদলের সাবেক কেন্দ্রীয় সহ সভাপতি এমএ কাইয়ূম চৌধুরী, কেন্দ্রীয় সহ ক্ষুদ্রঋণ বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক।

সাধারণ সম্পাদক পদে সাবেক সাধারণ সম্পাদক আলী আহমদ, বিএনপি নেতা কামরুল হাসান চৌধুরী শাহীন, জেলার সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী ও সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ খান জামালও প্রার্থী হচ্ছেন। একই পদে নাম শোনা যাচ্ছে যুবদলের সাবেক সভাপতি আব্দুল মান্নানের নামও। সিনিয়র সহ সভাপতি পদে এখন পর্যন্ত আশিক চৌধুরীর নাম শোনা যাচ্ছে।

যুগ্ন সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে এবার ছাত্রদলের সাবেক নেতারা লড়াইয়ে নেমেছেন। এর মধ্যে যুগ্ন সম্পাদক পদে লড়াইয়ে নেমেছেন জেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল, দফতর সম্পাদক ময়নুল হক, মাহবুবুল হক চৌধুরী ও মতিউল বারী চৌধুরী খুরশেদ।

বিজ্ঞাপন

এছাড়া সাংগঠনিক সম্পাদক পদে সাবেক ছাত্রদল নেতা লোকমান আহমদ, শাকিল মোর্শেদ, আবুল কাশেম ও অ্যাডভোকেট মুজিবুর রহমান প্রার্থী হয়ে মাঠ চষে বেড়াচ্ছেন।

সারাবাংলা/এমও

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন