বিজ্ঞাপন

২৮ মার্চ আসছে হরতাল, ঘোষণা কাল

March 10, 2022 | 7:00 pm

আজমল হক হেলাল স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও সরকারের দুঃশাসনের প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোট আগামী ২৮ মার্চ সারাদেশে হরতাল কর্মসূচি ঘোষণার সিদ্ধান্ত নিয়েছে। শুক্রবার (১১ মার্চ) বেলা ১১টায় মুক্তিভবনের হলরুমে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ কর্মসূচি ঘোষণা করবে তারা। বৃহস্পতিবার (১০ মার্চ) দলটির দায়িত্বশীল সূত্র থেকে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞাপন

সূত্র বলেছে, ‘হরতালের আগে বিক্ষোভ সমাবেশ ও ঘেরাও কর্মসূচি ঘোষণা করা হতে পারে। বাম গণতান্ত্রিক জোটের এই কর্মসূচিতে বাম প্রগতিশীল রাজনৈতিক দলগুলোসহ অন্যান্য দলের সমর্থন থাকতে পারে।’

এ প্রসঙ্গে বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক সারাবাংলাকে বলেন, ‘দ্রব্যমূল্যের ভয়াবহ পরিস্থিতি সরকার মোকাবিলায় ব্যর্থতার প্রতিবাদে এবং খাদ্য নিয়ে সংকট দেখা দিয়েছে তা সমাধানের দাবিতে বাম গণতান্ত্রিক জোট সারাদেশে হরতাল কর্মসূচি পালন করার সিদ্ধান্ত নিয়েছে। আগামী ২৮ মার্চ সারাদেশে এ কর্মসূচি পালিত হবে। আমরা আশা করি, আমাদের এই হরতাল কর্মসূচিতে প্রগতিশীল ও গণতান্ত্রিকমনা রাজনৈতিক দলগুলো নিজ নিজ অবস্থান থেকে এই কর্মসূচিতে অংশ নেবে।’

এ বিষয়ে বাংলাদেশ কমিউনিস্ট পার্টির নবনির্বাচিত সভাপতি মো. শাহ আলম সারাবাংলাকে জানান, এই মাসের শেষের দিকে হরতাল কর্মসূচির পালনের ঘোষণা আসবে। শুক্রবার বেলা ১১ টায় সংবাদ সম্মেলনের মাধ্যমে সব কিছু জানানো হবে।

বিজ্ঞাপন

দলের দায়িত্বশীল অপর এক নেতা জানান, ২৮ মার্চ হরতাল কর্মসূচি ঘোষণা করা হবে। তবে সারাদেশে এই কর্মসূচি সকাল-সন্ধ্যা না কি সকাল অর্ধদিবস পালন করা হবে- সে বিষয়ে এখনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন