বিজ্ঞাপন

বাজার নিয়ন্ত্রণ সরকারকেই করতে হবে, দায়িত্ব নিন: ইনু

March 11, 2022 | 4:29 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সুনামগঞ্জ: বাজারে নিত্যপণ্যের দাম বেড়ে যাওয়ার ক্ষেত্রে সরকারের দায় এড়ানোর কোনো সুযোগ নেই বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্দ্রিক দলের (জাসদ) সভাপতি এবং সংসদের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু।

বিজ্ঞাপন

তিনি বলেন, নিত্যপণ্যের উৎপাদন ভালো। বাজারে সরবারাহ ভালো। আমদানিতেও কোনো সমস্যা নেই। তাই নিত্যপণ্যের এই অস্বাভাবিক মূল্যবৃদ্ধির পুরোটাই দুর্নীতিবাজ বাজার সিন্ডিকেটের কারসাজি। তাই সরকারের কর্তাব্যক্তিদের দায় এড়ালে চলবে না। সরকারকেই বাজার নিয়ন্ত্রণ করতে হবে।

শুক্রবার (১১ মার্চ) সকালে সুনামগঞ্জের প্রবীণ রাজনীতিবিদ আতম সালেহের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় এসব কথা বলেন।

হাছানুল হক ইনু বলেন, নিত্যপণ্যের দাম বাড়ানোর নিন্দা জানাই। আমি মনে করি, এটির পুরোটাই বাজার সিন্ডিকেটের কারসাজি। এটি অবশ্যই নিয়ন্ত্রণযোগ্য। সরকার চাইলেই নিত্যপণ্যের দাম মানুষের ক্রয়ক্ষমতার ভেতরে রাখা সম্ভব। সরকারকে সেটি নিশ্চিত করতে হবে।

বিজ্ঞাপন

সাবেক এই তথ্যমন্ত্রী বলেন, আরও একটি বিষয় বলতে চাই— রমজান মাস সামনে রেখে কিন্তু প্রয়োজনীয় নিত্যপণ্যের সবই আমদানি হয়ে গেছে। ফলে এখন এসে নতুন করে নিত্যপণ্যের দাম বাড়ানোর কোনো যৌক্তিকতা নেই। যারা দাম বাড়াচ্ছে, তারা সব সিন্ডিকেট করেছে।

সরকার ও ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতাদের উদ্দেশে ইনু বলেন, আপনারা যারা সরকারের কর্তাব্যক্তি, আপনারা দায়িত্বজ্ঞানহীন উক্তি উচ্চারণ করা বন্ধ করুন। আপনারা দায়িত্ব নিন। দুর্নীতির সিন্ডিকেট ধংস করতে সর্বোচ্চ পদক্ষেপ নিন। চাইলেই বাজার নিয়ন্ত্রণ করা সম্ভব। সেটি করে দেখান।

রাজনৈতিক অঙ্গন থেকে রাজাকার এবং অর্থনৈতিক অঙ্গন থেকে দুর্নীতিবাজদের বিতাড়িত করার মাধ্যমেই দেশে রাজনৈতিক শান্তি নিয়ে আসা সম্ভব বলেও মন্তব্য করেন হাসানুল হক ইনু। তিনি বলেন, যারা নির্বাচনের কথা বাদ দিয়ে সরকার উৎখাতের প্রস্তাব দিচ্ছে, তারা ছদ্মবেশে ভূতের সরকার, অস্বাভাবিক সরকার ও চক্রান্তের সরকার ক্ষমতায় আনার পাঁয়তারা করছে। এসব বন্ধ করুন। নির্বাচনে আসুন। রাজাকার, দুর্নীতিবাজদের উৎখাত করুন। তাহলেই শান্তি নেমে আসবে।

বিজ্ঞাপন

জেলা জাসদের সভাপতি এনামুজাম্মান চৌধুরী, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রুহুল তুহিনসহ অন্যরা এসময় উপস্থিত ছিলেন।

সারাবাংলা/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন