বিজ্ঞাপন

ইউক্রেনজুড়ে সতর্ক সংকেত, কিয়েভ ঘিরে ফেলেছে রুশ বাহিনী

March 13, 2022 | 12:39 pm

আন্তর্জাতিক ডেস্ক

ইউক্রেনের প্রায় সর্বত্র শনিবার বিমান হামলার সতর্ক সংকেত বাজানো হয়েছে। স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, দেশটির প্রায় প্রতিটি অঞ্চলে বিমান হামলার সতর্কসংকেত বাজার মধ্যেই গোলাবর্ষণের খবর এসেছে। এদিকে ইউক্রেনের রাজধানী কিয়েভ ঘিরে রেখেছে রুশ সেনাবাহিনী। বিভিন্ন শহরের বেসামরিক স্থাপনায়ও রুশ বাহিনী হামলা চালিয়েছে বলে দাবি করা হচ্ছে।

বিজ্ঞাপন

স্থানীয় সংবাদ মাধ্যমে আরও জানানো হয়, খারকিভ, চেহেরনিভ, সুমি ও মারিওপোলের মতো শহরগুলো ঘিরে রেখেছে রুশ বাহিনী। তারা শহরগুলোতে ব্যাপক বোমা হামলা চালাচ্ছে। ইউক্রেনের রাজধানী কিয়েভের উপকণ্ঠে দুইপক্ষের মধ্যে ব্যাপক লড়াই চলছে। কিয়েভে রাশিয়ার সর্বাত্মক হামলার আশঙ্কা করা হচ্ছে।

রুশ বাহিনীর অব্যাহত হামলায় দেশটিতে মানবিক সংকট তীব্র রূপ নিয়েছে। ইউক্রেনীয় ও রুশ উভয় দেশের কর্মকর্তারাই শনিবার স্বীকার করেছেন, দ্রুত অবনতিশীল মানবিক পরিস্থিতি ভয়ংকর রূপ নিয়েছে।

কিয়েভের দক্ষিণাঞ্চলে ভাসিলকিভ শহরের কাছে রাশিয়ার রকেট হামলায় ইউক্রেনের একটি বিমানঘাঁটি ধ্বংস হয়ে গেছে। এ ছাড়া ইউক্রেনের সেনাবাহিনীর গোলাবারুদ মজুত করে রাখার একটি স্থাপনায় (ডিপো) রুশ হামলা হয়েছে। শহরটির মেয়রকে উদ্ধৃত করে রুশ সংবাদ সংস্থা ইন্টারফ্যাক্সের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি এক ভিডিও বার্তায় দেশবাসীর প্রতি লড়াই চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন। একইসঙ্গে তিনি তার দেশের মিত্রদের প্রতি আরো কিছু করার অনুরোধ জানান। খবর বাসসের।

সারাবাংলা/এএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন