বিজ্ঞাপন

হাদিসুরের মরদেহ ঢাকায়

March 14, 2022 | 12:29 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: যুদ্ধের মধ্যে ইউক্রেনে আটকা পড়া বাংলাদেশি জাহাজে রকেট হামলায় নিহত নাবিক হাদিসুর রহমানের মরদেহ দেশে পৌঁছেছে। ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মরদেহটি আসার পর এখন গ্রামের বাড়ি নিয়ে যাওয়ার প্রস্তুতি চলছে।

বিজ্ঞাপন

সোমবার (১৪ মার্চ) দুপুর ১২টা ৬ মিনিটে টার্কিশ এয়ারলাইন্সের ইকে৭২২ ফ্লাইটে করে ঢাকায় নিয়ে আসা হয়েছে হাদিসুরের মরদেহ। তিনি ওই জাহাজে থার্ড ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত ছিলেন।

হাদিসুরের মরদেহ ঢাকায় অবতরণের তথ্য নিশ্চিত করেছেন হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক এ এইচ এম তৌহিদ উল আহসান। তিনি বলেন, ইউক্রেনের জাহাজে হামলায় নিহত নাবিকের মরদেহ বিমানবন্দরে পৌঁছেছে। মরদেহটি গ্রামের বাড়ি নিয়ে যাওয়ার প্রস্তুতি চলছে।

বিজ্ঞাপন

গত ২ মার্চ ইউক্রেনের স্থানীয় সময় বিকেল পাঁচটার কিছু পরে বাংলাদেশ শিপিং করপোরেশনের ‘বাংলার সমৃদ্ধি’ জাহাজে রকেট হামলার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। ইউক্রেনের অলভিয়া বন্দরের জলসীমায় এই হামলায় মো. হাদিসুর রহমান নামে এক নাবিকের মৃত্যু হয়। তিনি জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার ছিলেন। তার বাড়ি বরগুনা জেলা বেতাগী উপজেলার হোসনাবাদ গ্রামে।

হামলার পরদিন জাহাজের বাকি ২৮ নাবিককে অলভিয়া বন্দরের পাশে একটি বাংকারে নিয়ে যাওয়া হয়। এর আগে, জাহাজটি পরিত্যক্ত ঘোষণা করা হয়। ৬ মার্চ নাবিকদের বাংকার থেকে ইউক্রেনের পার্শ্ববর্তী দেশ রোমানিয়ার বুখারেস্টে নিয়ে যাওয়া হয়। সেখানে তাদের একটি হোটেলে রাখা হয়।

আরও পড়ুন-

বিজ্ঞাপন

ছেলেকে হারিয়ে পাগলপ্রায় হাদিসুরের মা-বাবা

এখনই আসছে না হাদিসুরের মরদেহ: পররাষ্ট্রমন্ত্রী

তুষারপাতে ফ্লাইট বাতিল, হাদিসুরের লাশ পৌঁছাতে বিলম্ব

হাদিসুরের ভাইয়ের আহাজারি— আমার পড়ালেখার খরচ কে চালাবে?

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন