বিজ্ঞাপন

‘শুধু বাংলাদেশকে নয়, সারা বিশ্বকে পথ দেখাচ্ছেন শেখ হাসিনা’

March 15, 2022 | 3:57 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু বাংলাদেশকে নয়, সারা বিশ্বকে পথ দেখাচ্ছেন বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, শেখ হাসিনা আজকে শান্তিতে পথ দেখাচ্ছেন, নিরাপত্তায় পথ দেখাচ্ছেন, অর্থনীতিতে পথ দেখাচ্ছেন। এসব ক্ষেত্রে শুধু বাংলাদেশকেই নয়, বিশ্বকেও পথ দেখাচ্ছেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৫ মার্চ) জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ফিনল্যান্ডের ইউনিভার্সিটি অব ওলো বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মুহাম্মদ ইমাম হোসাইনের অর্থনীতি বিষয়ক গবেষণাপত্র `হাসিনোমিক্স: বাংলাদেশ একটি উন্নয়ন বিস্ময়‘ সম্পর্কে এই সেমিনারের আয়োজন করা হয়।

দীপু মনি বলেন, আমাদের পাশের দেশ ভারতের একটি বিষয় অত্যন্ত লক্ষণীয়। ভারতে দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে সকল রাজনৈতিক দলের নেতাকর্মীরা এক সুরে কথা বলেন। আর আমাদের দেশে শেখ হাসিনা যখন দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বিভিন্ন পদেক্ষেপ নিচ্ছেন, দেশের স্বার্থে ও জনগণের স্বার্থে কাজ করছেন; তখন অন্য দলের রাজনীতিবিদরা শুধু বিরোধিতা করতে হয় বলে বিরোধিতা করে যাচ্ছেন। এসব প্রতিবন্ধকতা সরিয়ে এগিয়ে চলেছেন তিনি।

বিএনপিকে উদ্দেশ্য করে শিক্ষামন্ত্রী বলেন, একটি রাজনৈতিক দল আছে, যারা শুধু নিজেরাই বিরোধিতা করে না, টাকা দিয়ে লবিস্ট নিয়োগ করে দেশের নামে দুর্নাম ছড়ায়। এসব দলের কাছ থেকে সহযোগিতা তো দূরের কথা, সহযোগিতা পাওয়ার আশাও করা যায় না।

বিজ্ঞাপন

তিনি বলেন, শেখ হাসিনা যখন এই দেশের ক্ষমতায় আসেন, তখন যুদ্ধাপরাধী ও বঙ্গবন্ধুর খুনিরা দেশে দাপিয়ে বেড়াচ্ছে। তাদের রক্তচক্ষু, আন্তর্জাতিক মহলের ভ্রুকুটি ও অসহযোগিতা উপেক্ষা করে প্রধানমন্ত্রী দেশকে আজকের পর্যায়ে নিয়ে এসেছেন। শেখ হাসিনা যেসব বাধা অতিক্রম করে চলছেন, তা পৃথিবীর অন্য কোনো দেশের রাষ্ট্রপ্রধানদের করতে হয় না।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজনৈতিক বিশ্লেষক সুভাষ সিংহ রায়, প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, একাত্তর টেলিভিশনের প্রধান সম্পাদক মোজাম্মেল বাবু এবং আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসএ/এএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন