বিজ্ঞাপন

‘রিমিডিয়াল কোর্স পলিটেকনিক ভর্তিতে কোনো প্রতিবন্ধকতা হবে না’

March 15, 2022 | 10:52 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, শিখন ঘাটতি পূরণে রিমিডিয়াল কোর্স পলিটেকনিক ইনস্টিটিউটে ভর্তির ক্ষেত্রে প্রতিবন্ধকতা হবে না। তিনি বলেন, পলিটেকনিকে ভর্তি হওয়া শিক্ষার্থীদের মাঝে যাদের শিখন ঘাটতি রয়েছে। তাদের জন্য প্রয়োজনীয় কিছু কোর্সের ব্যবস্থা করা হবে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৫ মার্চ) ঢাকার কাকরাইলে আইডিইবি ভবনে বাংলাদেশ বেসরকারি পলিটেকনিক উদ্যোক্তা সমিতির দ্বি-বার্ষিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন উপমন্ত্রী।

এ সময় তিনি ডিপ্লোমা ডিগ্রিধারীদের আরও উৎপাদনমুখী করতে ব্যবহারিক শিক্ষণের উপর জোর দিয়ে সিলেবাসে প্রণয়নের কথা জানান।

উপমন্ত্রী বলেন, ‘পলিটেকনিকে ভর্তির ক্ষেত্রে বয়সের বাধা তুলে দেওয়া হয়েছে। ফলে গতানুগতিক ধারায় উচ্চ শিক্ষা শেষ করেও পছন্দ মতো ট্রেডে ডিপ্লোমা ডিগ্রি নিয়ে কর্মসংস্থানের সুযোগ লাভ করা যাবে।’

বিজ্ঞাপন

উপমন্ত্রী কারিগরি শিক্ষার উন্নয়নে বেসরকারি পলিটেকনিক উদ্যোক্তাদের সরকারের পক্ষে সকল ধরণের নীতিগত সহয়তা প্রদানের আশ্বাস দেন। তিনি প্রায়োগিক এ শিক্ষার গুণগত মান বজায় রেখে পাঠদান কার্যক্রম জোড়দার করার জন্য বেসরকারি উদ্যোক্তাদের পরামর্শ দেন।

সংগঠনের সভাপতি মো. শামসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সংসদ সদস্য মো. ছানোয়ার হোসেন, কারিগরি শিক্ষা অধিদফতরের মহাপরিচালক ড. মো. ওমর ফারুক, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো. আলী আকবর খান।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন