বিজ্ঞাপন

সকল ধ‌র্মের মানুষ প্রা‌ণের উৎসব পালন কর‌ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

April 14, 2018 | 4:27 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।
ঢাকা: প‌হেলা বৈশাখ বাঙা‌লি জা‌তির প্রা‌ণের উৎসব। দেশের সব মানুষ এই উৎসবে মেতেছে। এ উৎসব‌কে সুষ্ঠু ও শা‌ন্তিপূর্ণভা‌বে আনন্দের স‌ঙ্গে‌ পালন করাই সক‌লের উদ্দেশ্য। মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানসহ সকল ধ‌র্মের মানুষ প্রা‌ণের উৎসব পালন কর‌ছে।

বিজ্ঞাপন

শ‌নিবার (১৪ এপ্রিল) রাজধানীর পুরান ঢাকার জগন্নাথ বিশ্ব‌বিদ্যাল‌য়ের (জবি) মঙ্গল শোভাযাত্রায় অংশ নি‌য়ে এ কথা ব‌লেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

এর আগে সকাল ৯টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণ থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার‌্য অধ্যাপক ড. মীজানুর রহমানের উপস্থিতিতে মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি তা‌তিঁবাজার মোড়, রায় সা‌হেব বাজার এবং ইং‌লিশ রোড মোড়সহ পুরান ঢাকার বিভিন্ন স্থান ঘুরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এসে শেষ হয়।

বিজ্ঞাপন

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী ব‌লেন, যে মহান নেতার নেতৃ‌ত্বে বাংলা‌দেশ স্বাধীন হ‌য়ে‌ছিল, সেই বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমা‌নের সু‌যোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার নেতৃ‌ত্বে এক অসাম্প্রদা‌য়িক দে‌শে প‌রিণত হ‌য়ে‌ছে। বাংলা‌দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। আমরা সক‌লে মি‌লে, সকল‌কে নি‌য়ে এগিয়ে যে‌তে চাই।

বিশ্ববিদ্যালয়টির এবারের মঙ্গল শোভাযাত্রার মূল প্রতিপাদ্য ছিলো ‘জাতীয় ফল কাঁঠাল’। পাশাপাশি ছিলো শেয়াল, কাঠবিড়ালি ও দেশীয় বিভিন্ন ফল-ফলাদির প্রতিকৃতি।

এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এবা‌রের মঙ্গল শোভাযাত্রায় বি‌ভিন্ন দেশীয় ফল প্রাধান্য পা‌চ্ছে। কারণ এগু‌লো আমা‌দের ঐ‌তিহ্য।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসআর/এমআইএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন