বিজ্ঞাপন

ডিবি পরিচয়ে সোনা ছিনতাইয়ের সময় মাইক্রোবাসসহ আটক ২

March 18, 2022 | 8:24 pm

লোকাল করেসপন্ডেন্ট

কেরানীগঞ্জ: ঢাকার কেরানীগঞ্জ উপজেলার পূর্ব আগানগর এলাকায় সোনা ব্যবসায়ীর কাছ থেকে ডিবি পরিচয়ে সোনা ছিনিয়ে নেওয়ার সময় দুইজনকে আটক করে পুলিশে সোর্পদ করেছে এলাকাবাসী। এ সময় তারা ডিবি পুলিশের জ্যাকেট পরিহিত ছিল। একইঙ্গে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ইস্টিকার লাগানো কালো রঙের একটি গাড়ি জব্দ করা হয়েছে। আর ঘটনাস্থল থেকে ১১টি সোনার বারসহ দুই ব্যবসায়ীকে উদ্ধার করেছে দক্ষিণ কেরানীগঞ্জ থানার পুলিশ।

বিজ্ঞাপন

শুক্রবার (১৮ মার্চ) সকাল ১০টার দিকে পূর্ব আগানগর এলাকার খাজা মার্কেটের সামনে এ ঘটনা ঘটে। কেরানীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহাবুদ্দিন কবীর এ তথ্য নিশ্চিত করেন।

ভুক্তভোগী দোহারের জয়পাড়া এলাকার অরিন্দ্র জুয়েলার্সের মালিক বিকাশ হালদার জানায়, আমি ও পলাশ হালদার মূলত বৈধভাবে সোনার ব্যবসা করি। শুক্রবার সকালে দোহারের জয়পাড়া থেকে ১১টি সোনার বার নিয়ে ঢাকার তাঁতী বাজারের বিক্রির জন্য কেরানীগঞ্জের ইস্পাহানী ঘাটে আসি। ঘাটে আসার পর যখন নৌকায় উঠি তখন ১০/১৫ জন ডিবি পরিচয়ে আমাদের দু’জনকে নৌকা থেকে গাড়িতে তুলার জন্য জোর করতে থাকে। তখন আমরা চিৎকার চেচামি করলে খাজা মার্কেটের লোকজন এগিয়ে আসে। যখনই লোকজন এগিয়ে আসে তখন ডিবি পরিচয় দেওয়া লোকজন পালিয়ে যায়। কিন্তু ঘটনাস্থল থেকে সাধারণ জনগণ দুইজন ভুয়া ডিবিকে আটক করে। পরে দক্ষিণ কেরানীগঞ্জ থানা পুলিশ এসে আমাদের উদ্ধার করে এবং ভুয়া দুই ডিবিকে আটক করে থানায় নিয়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, হঠাৎ দেখি খাজা মার্কেটের সামনে কয়েকজন মানুষ হুড়াহুড়ি করছে। তখন সেখানে দেখি একজন ঢাকা মেট্রোপলিটনের পুলিশের ড্রেস পরা। কিন্তু পুলিশও ওই সোনা ব্যবসায়ী দু’জনকে কোনো সাহায্য করছে না। হঠাৎ ব্যবসায়ী দু’জন চিৎকার দিয়ে বলে- ‘এরা ভুয়া পুলিশ, ভুয়া ডিবি। আমাদের বাঁচান, প্রায় ২ কোটি টাকার সোনা এরা ছিনিয়ে নিয়ে যেতে চাইছে।’ তখন আমরা মার্কেটের লোকজন মিলিত হয়ে দু’জনকে আটক করি। এর মধ্যে একজন ডিবির জ্যাকেট পরা ও অন্যজন মেট্রোপলিটন পুলিশের পোশাক পরা। এরপর ঘটনাস্থলে এসে ভুয়া দুই ডিবিকে আটক করে থানায় নিয়ে যায় এবং দুই সোনা ব্যবসায়ীকে ১১টি সোনার বারসহ উদ্ধার করে।

বিজ্ঞাপন

এ বিষয়ে কেরানীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহাবুদ্দিন কবীর বলেন, উদ্ধারকৃত সোনা ব্যবসায়ীদের পরিচয় ও সোনাগুলো বৈধ কি না- তার তদন্ত চলছে। ঘটনাস্থল থেকে ঢাকা মেট্রেপলিটন পুলিশের ইস্টিকারযুক্ত কালো রঙের মাইক্রোবাস জব্দ করা হয়েছে। এছাড়া ডিবি পুলিশের জ্যাকেট পরিহিত দুই ব্যক্তিকে আটক করা হয়েছে।

সারাবাংলা/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন