বিজ্ঞাপন

কেরালা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘রেহানা মরিয়ম নূর’

March 19, 2022 | 5:38 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

গেলো বছর কান চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের সিনেমা রেহানা মরিয়ম নূরকে পৌঁছে দিয়েছেন নির্মাতা আব্দুল্লাহ মোহাম্মদ সাদ। এ আসরে অফিসিয়াল সিলেকশনে অংশ নিয়ে সিনেমাটি দেশের জন্য বয়ে এনেছে সম্মান। বাংলা চলচ্চিত্রের ইতিহাসে সবচেয়ে আলোচিত সিনেমা ‘রেহানা মরিয়ম নূর’ এবার ভারতের কেরালা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী ছবি হিসেবে প্রদর্শিত হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেত্রী আজমেরি হক বাঁধন। উৎসবের অফিশিয়াল ফেসবুক পেজে শেয়ার করা হয়েছে সেই ছবি।

বিজ্ঞাপন

ফেসবুক পেজে শেয়ার করা ছবির ক্যাপশনে লেখা হয়েছে, ‘নিখুঁত! আজমেরি হক, কেরালা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ওপেনিং ফিল্মের অভিনেত্রী সবাইকে মুগ্ধ করেছেন।’ ৮ দিনব্যাপী কেরালা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে আরও দুই দিন দেখানো হবে ‘রেহানা মরিয়ম নূর’। আগামী ২৩ মার্চ রাত ৮টা ৪৫ মিনিটে ঠাকুর থিয়েটার ও ২৩ মার্চ ৩টা ১৫ মিনিটে অজান্তা থিয়েটারে সিনেমাটির দুটি শো আছে বলে জানানো হয়েছে উৎসবের অফিশিয়াল ফেসবুক পেজে।

বিজ্ঞাপন

মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক রেহানা একজন একরোখা মানুষ। কিন্তু ছয় বছর বয়সী মেয়ে ইমু, পরিবার আর ক্যারিয়ার এক সঙ্গে সামলানোর চাপে ধীরে ধীরে নিজের ওপর নিয়ন্ত্রণ হারাতে শুরু করে সে। এক সন্ধ্যার একটি ঘটনা যেন তার জীবন একদমই এলোমেলো করে দেয়। এমনই এক গল্প নিয়ে তৈরি আব্দুল্লাহ মোহাম্মদ সাদের ‘রেহানা মরিয়ম নূর’।

বিশ্বখ্যাত কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের অন্যতম গুরুত্বপূর্ণ বিভাগ ‘আঁ সার্তেঁ রিগার’-এ প্রতিযোগিতা করে ছবিটি বাংলাদেশের জন্য গর্বের সিনেমা হয়ে উঠেছে। গড়েছে ইতিহাস।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন