বিজ্ঞাপন

জামিন আবেদন নাকচ, ইজাহার কারাগারে

March 20, 2022 | 6:03 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় কারাদণ্ডের পর হেফাজতে ইসলামের সাবেক নায়েবে আমির ও ইসলামী ঐক্যজোটের একাংশের সভাপতি মুফতি ইজাহারুল ইসলাম চৌধুরীর করা জামিনের আবেদন নাকচ করেছেন আদালত। এরপর ইজাহারকে কারাগারে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (২০ মার্চ) চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মুন্সী আবদুল মজিদ তাকে দুই বছরের সশ্রম কারাদণ্ড দেন। একই রায়ে আদালত তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই মাসের কারাদণ্ড দেন।

রায় ঘোষণার সময় মুফতি ইজাহারুল ইসলাম চৌধুরী আদালতে হাজির ছিলেন। রায়ের বিরুদ্ধে আপিলের শর্তে তিনি জামিনের আবেদন করেন।

আরও পড়ুন- মুফতি ইজাহারের কারাদণ্ড

বিজ্ঞাপন

ইজাহারের আইনজীবী আব্দুস সাত্তার সারাবাংলাকে বলেন, ‘যে মামলায় তিনি দণ্ডিত হয়েছেন, সেই মামলায় গ্রেফতার হয়ে ইজাহার সাহেব প্রায় ১১ মাস জেল খেটেছেন। আদালত রায়ে বলেছেন, আসামির হাজতবাস দণ্ড থেকে বাদ যাবে। সে হিসাবে উনার বেশি দিন সাজার মেয়াদ নেই। এরপরও আমরা আপিলের শর্তে জামিনের আবেদন করেছিলাম। আদালত আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।’

২০১৩ সালে মুফতি ইজাহারুল ইসলাম চৌধুরীকে সম্পদ বিবরণী দাখিলের নোটিশ দেয় দুদক। কিন্তু সম্পদ বিবরণী দাখিল না করায় এবং সময়ের আবেদনও না করায় ইজাহারের বিরুদ্ধে দুদক আইন, ২০০৪-এর ২৬ (২) ধারায় মামলা দায়ের করা হয়। ওই মামলার বিচার কার্যক্রম শেষে আদালত তাকে কারাদণ্ড দিয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন