বিজ্ঞাপন

নায়ক হতে হতেও পারলেন না মোস্তাফিজ

April 15, 2018 | 10:25 am

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

১১তম আইপিএলের মাত্র ১০টি ম্যাচ শেষ হয়েছে। মোস্তাফিজের মুম্বাই ইন্ডিয়ান্স নিজেদের প্রথম তিন ম্যাচের তিনটিতেই হেরেছে। পয়েন্ট টেবিলে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মোস্তাফিজদের মুম্বাইয়ের অবস্থান তলানিতে। তিন ম্যাচের তিনটিতে জিতেই শীর্ষে সাকিব আল হাসানের সানরাইজার্স হায়দ্রাবাদ।

শেষ ওভারে দিল্লির দরকার হয় ১১ রানের, মুম্বাই অধিনায়ক বল তুলে দেন মোস্তাফিজের হাতে। প্রথম বলে জেসন রয় মোস্তাফিজকে বাউন্ডারি হাঁকান, দ্বিতীয় বলে ছক্কা হাঁকান। তৃতীয়, চতুর্থ আর পঞ্চম বলে কোনো রান দেননি মোস্তাফিজ। ম্যাচের মোড় ঘুরিয়ে দিলেও শেষ বলের হিসেব মেলাতে পারেননি কাটার মাস্টার। শেষ বলে দরকার হয় ১ রানের, জেসন রয় সিঙ্গেল নিয়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

নবম ম্যাচে মুম্বাই নিজেদের মাঠে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরেছে দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে।

বিজ্ঞাপন

মুম্বাইয়ের ঘরের মাঠ ওয়াংখেড়ে স্টেডিয়ামে আগে ব্যাটিং করে স্বাগতিকরা ৭ উইকেট হারিয়ে তোলে ১৯৪ রান। বিশাল রান তাড়ায় ব্যাটিংয়ে নেমে শেষ বলে জয় তুলে নেয় ৩ উইকেট হারানো দিল্লি।

মুম্বাইয়ের ওপেনার সূর‌্যকুমার যাদব এবং এভিন লুইস উদ্বোধনী জুটিতে তুলে নেন ১০২ রান। যাদব ৩২ বলে ৭টি চার, একটি ছক্কায় তুলে নেন ৫৩ রান। লুইসের ব্যাট থেকে চারটি চার আর চারটি ছক্কায় আসে ২৮ বলে ৪৮ রান। তিন নম্বরে নেমে ইশান কিশান ২৩ বলে ৫টি চার, ২টি ছক্কায় করেন ৪৪ রান। চার নম্বরে নেমে অধিনায়ক রোহিত শর্মা ১৫ বলে ১৮ রান করেন।

এছাড়া, কাইরন পোলার্ড ০, ক্রুনাল পান্ডিয়া ১১, হারদিক পান্ডিয়া ২, আকিলা ধনাঞ্জয়া ৪ আর মায়াঙ্ক মারকান্দে ৪ রান করেন। দিল্লির পেসার টেন্ট বোল্ট, ড্যানিয়েল ক্রিস্টিয়ান, রাহুল তেওয়াশিয়া দুটি করে উইকেট পান। মোহাম্মদ শামি একটি উইকেট তুলে নেন। গ্লেন ম্যাক্সওয়েল কোনো উইকেট পাননি।

বিজ্ঞাপন

১৯৫ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ওপেনার গৌতম গম্ভীর ১৫ রানেই সাজঘরে ফেরেন। আরেক ওপেনার জেসন রয় অপরাজিত থাকেন ৯১ রান করে। তার ঝড়ো ব্যাটিংয়ে ৫৩ বলে ৬টি চার আর ৬টি ছক্কার মার দেখা যায়। তিন নম্বরে নামা রিশব প্যান্ট ২৫ বলে ৬টি বাউন্ডারি, দুটি ওভার বাউন্ডারিতে করেন ৪৭ রান। ম্যাক্সওয়েল ১৩ রানে সাজঘরে ফেরেন। ২০ বলে ২৭ রান করে অপরাজিত থাকেন শ্রেয়ার্স ইয়ার।

৪ ওভারে ২৫ রান দিয়ে মোস্তাফিজ তুলে নেন গম্ভীরের উইকেটটি। ৩ ওভারে ২১ রান দিয়ে দুটি উইকেট পান ক্রুনাল পান্ডিয়া। হারদিক, ধনাঞ্জয়া, বুমরাহ, মারকান্দে কোনো উইকেট পাননি। ইকোনমি রেটের দিক দিয়ে মোস্তাফিজই ছিলেন সবচেয়ে কৃপণ বোলার।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন