বিজ্ঞাপন

সেই কলকাতাকে হারাতে সাকিবের অলরাউন্ড পারফরম্যান্স

April 15, 2018 | 10:45 am

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

নিজেদের প্রথম তিন ম্যাচেই জয় তুলে নিয়েছে সাকিব আল হাসানের সানরাইজার্স হায়দ্রাবাদ, তিন জয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে তারা। আইপিএলের দশম ম্যাচে কলকাতার ঘরের মাঠ ইডেনে ৫ উইকেটে স্বাগতিকদের হারিয়ে দিয়েছে সাকিবের হায়দ্রাবাদ। তাতে ব্যাট-বল হাতে দুর্দান্ত ছিলেন বাংলাদেশের সেরা অলরাউন্ডার। সাবেক দলকে হারাতে হয়তো সাকিব নিজেও মুখিয়ে ছিলেন!

সাত বছরের সম্পর্ক ছিন্ন করে সাকিবকে ‘পর’ করে দিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। শুধু সাকিব নয়, ইউসুফ পাঠানকেও কলকাতা ছেড়ে দিয়েছিল। সেই পাঠান কলকাতাকে হারিয়েই মাঠ ছেড়েছেন।

আগে ব্যাট করতে নেমে ঘরের মাঠে কলকাতা ৮ উইকেট হারিয়ে তোলে ১৩৮ রান। জবাবে, ব্যাটিংয়ে নেমে ১৯ ওভারে ৫ উইকেট হারিয়ে সাকিবের হায়দ্রাবাদ জয় তুলে নেয়।

বিজ্ঞাপন

কলকাতার ওপেনার রবীন উথাপ্পা ৩ রান করে ফিরলেও আরেক ওপেনার ক্রিস লিন ৩৪ বলে করেন ৪৯ রান। নিতিশ রানা ১৮, সুনীল নারাইন ৯, অধিনায়ক দিনেশ কার্তিক ২৯, আন্দ্রে রাসেল ৯ রান করেন। সাকিব কিপটে বোলারের পরিচয় দিয়ে ৪ ওভারে মাত্র ২১ রান খরচায় তুলে নেন দুটি উইকেট। ৪ ওভারে ২৬ রান খরচায় ভুবনেশ্বর কুমার নেন তিনটি উইকেট। বিল্লি স্টানলেক দুটি, সিদ্ধার্ত কাউল একটি করে উইকেট পান। রশিদ খান ৪ ওভারে ৩১ রান দিয়ে উইকেট শূন্য থাকেন।

১৩৯ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে হায়দ্রাবাদের ওপেনার শিখর ধাওয়ান ফেরেন মাত্র ৭ রান করে। আরেক ওপেনার রিদ্ধিমান শাহা ২৪ রান করেন। তিন নম্বরে নামা অধিনায়ক কেন উইলিয়ামসন ৪৪ বলে করেন ৫০ রান। মনিশ পান্ডের ব্যাট থেকে আসে ৪ রান। ২১ বলে দুটি চার আর একটি ছক্কায় ২৭ রান করেন সাকিব। দীপক হুদা ৫ রানে অপরাজিত থাকেন। ইউসুফ পাঠান ৭ বলে দুটি চার আর একটি ছক্কায় ১৭ রান করে অপরাজিত থাকেন।

বিজ্ঞাপন

কলকাতার স্পিনার নারাইন দুটি, মিচেল জনসন একটি, পিজুশ চাওলা একটি আর কুলদীপ যাদব একটি করে উইকেট পান। আন্দ্রে রাসেল ৩ ওভারে ৩৯ রান দিয়েও কোনো উইকেট পাননি।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন