বিজ্ঞাপন

ঠাকুরগাঁওয়ে আদালত অবমাননার দায়ে কৃষি কর্মকর্তা কারাগারে

March 22, 2022 | 1:07 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ঠাকুরগাঁও: জেলার বালিয়াডাঙ্গী উপজেলার উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা এহেসান উল্লাহকে আদালত অবমনানার দায়ে কারাগারে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার (২২ মার্চ) বাদীপক্ষের আইনজীবী জাকির হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

মামলার এজাহারে জানা য়ায় ২০২১ সালে স্থানীয় সরকার ইউপি নির্বাচনে বালিয়াডাঙ্গী থানার বড় পলাশবাড়ি ইউনিয়নে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর নির্বাচনি অফিস, দু’টি মোটরসাইকেল ভাঙচুর করে আগুন দেয়। সেখানে চাইনিজ কুড়াল দিয়ে হত্যার উদ্দেশে আব্দুল মালেককে গুরুতর রক্তাক্ত জখম করে। এ ঘটনায় সিদ্দিক আলী বাদি হয়ে ৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১৫০/২৯৯ জনকে আসামি করে আদালতে মামলা দায়ের করেন। আদালত বিষয়টি আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

মামলার আসামিরা হলেন- উপজেলার বোবড়া গ্রামের শামসুল হকের ছেলে এহেসান উল্লাহ বাবুল (৫২), মোমিনুল ইসলাম ভাসানী (৫০), সাদেকুল ইসলাম (৪৮)। একই গ্রামের মৃত লুৎফর রহমানের ছেলে আবু মাস্টার (৫২), বেলসারা ঝুড়িবস্তি গ্রামের সামশুল হুদার ছেলে পল্টু(৪০), ঝিকড়া বেলসারা গ্রামের মফিজ উদ্দীনের ছেলে মো. আফাক (৫০), একই গ্রামের আবু তাহেরের ছেলে দবিরুল (৩৫), বেলসারা বালিয়াবস্তি গ্রামের মৃত সাহেরতের ছেলে নরেশ (৪০), বেলসারা বানিয়াবস্তি গ্রামের আলহাজ ছেপাতেলীর ছেলে মো. সুলতান (৫২)।

এর আগে, মামলার ৪নং আসামি আবু মাস্টার হাজতবাস করে জামিনে মুক্তি পেয়েছেন। মামলার ১নং আসামি এহেসান উল্লাহ হাইকোর্ট থেকে ৪ সপ্তাহের জন্য জামিনে মুক্তি পান কিন্তু তিনি নির্ধারিত তারিখে নিম্ন আদালতে আত্মসমর্পণ না করায় হাইকোর্টের আদেশ অমান্য করেন। গত সোমবার (২১ মার্চ) নিম্ন আদালতে আত্মসমর্পণ করলে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক নিত্যানন্দ সরকার আদালত অবমাননার দায়ে ওই কর্মকর্তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিজ্ঞাপন

বাদীপক্ষের আইনজীবী জাকির হোসেন বলেন, ‘মামলার ১নং আসামি নির্ধারিত সময়ে নিম্ন আদালতে আত্মসমর্পণ না করায় ন্যায়বিচারের স্বার্থে আদালত ওই আসামি জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছে।’

ঠাকুরগাঁও কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক মো. আবু হোসেন বলেন, ‘বিষয়টি আমার জানা নেই। বিস্তারিত জেনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন