বিজ্ঞাপন

বিএনপির বক্তব্য বর্ষাকালে ব্যাঙ ডাকার মতো: তথ্যমন্ত্রী

March 24, 2022 | 4:43 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: বিএনপি নেতাদের বিভিন্ন সময়ের মন্তব্যকে বর্ষাকালে ব্যাঙ ডাকার সঙ্গে তুলনা করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

বিজ্ঞাপন

তিনি বলেন, মাঠে-ময়দানে কোথাও নেই বিএনপি। বর্ষাকালে চারদিক যখন তলিয়ে যায়, তখন ব্যাঙ ডাকে। বিএনপি’র ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য বর্ষাকালে ব্যাঙ ডাকার মতো। সমাবেশ করতে পারে না। সমাবেশের নামে নিজেদের মধ্যে মারামারি করে। যারা নিজেদের ঐক্য ধরে রাখতে পারে না, তারা আবার সরকার পতনের ডাক দেয়।

বৃহস্পতিবার (২৪ মার্চ) রাজশাহী জেলার দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি বিএনপি নেতাদের বক্তব্যের এমন সমালোচনা করেন। এসময় তিনি আওয়ামী লীগ সরকারের আমলে দেশের সার্বিক উন্নয়নের চিত্র তুলে ধরেন।

সম্মেলনে ড. হাছান মাহমুদ বলেন, বিএনপির মন্তব্যের পর বানরও এখন ভেঙচি কাটে। বিএনপি বলেছিল পদ্মাসেতু তৈরি করা সম্ভব নয়। পদ্মাসেতু এখনো হয়ে গেছে। প্রধানমন্ত্রী গাড়ি চালিয়ে এর এক প্রান্ত থেকে অন্য প্রান্ত পাড়ি দিয়েছেন। পদ্মাসেতুতে ওঠার আগে বিএনপি নেতাকর্মীদের তওবা পড়ে ওঠার পরামর্শ দেন তিনি।

বিজ্ঞাপন

আওয়ামী লীগের তৃণমূলের কর্মীদের ওপর বিশ্বাস রেখে মন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার এ পর্যন্ত যে উন্নয়ন করেছে তাতে ভোট নৌকা বাদে অন্য কোথাও যাওয়ার কথা নয়। যদি যায় তবে বুঝতে হবে নেতাদের ঔদ্ধত্যপূর্ণ আচরণের কারণে মানুষ ভোট দেয়নি। ঔদ্ধত্যপূর্ণ আচরণ আমরা দেখতে চাই না, এদের কারণে দেশের উন্নয়নে ভাটা পড়তে দিতে পারি না।

হাত গুটিয়ে থাকা ও কর্মীদের সঙ্গে সম্পর্ক না রাখা মানুষদের আওয়ামী লীগের নেতৃত্বে থাকার দরকার নেই বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক। বলেন, টাকা দিয়ে যারা নেতা হতে চায় তাদের দলে প্রয়োজন নেই।

দ্রব্যমূল্য বিষয়ে ড. হাছান মাহমুদ বলেন, দেশের বাজারে পণ্যের মূল্য বেড়েছে। তবে এর চেয়ে বেশি বেড়েছে বিশ্ববাজারে। ইউরোপে খাদ্যপণ্যের দাম কয়েক দশকে সর্বোচ্চ বেড়েছে। কোনো কোনো ক্ষেত্রে ৮০ শতাংশ পর্যন্ত বেড়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন