বিজ্ঞাপন

তুরস্কের কাছে হারলেই বিশ্বকাপ শেষ রোনালদোদের

March 24, 2022 | 5:33 pm

স্পোর্টস ডেস্ক

বৃহস্পতিবার (২৪ মার্চ) বাংলাদেশ সময় রাত ১টা ৪৫ মিনিটে কাতার বিশ্বকাপের স্বপ্ন বাঁচিয়ে রাখতে তুরস্কের বিপক্ষে মাঠে নামবে পর্তুগাল। এই ম্যাচ হেরে গেলে আর কাতারে বিশ্বকাপ খেলা হবে রোনালদোর। হয়তো আর কখনোই বিশ্বকাপ খেলা হবে তার। কেননা ২০২৬ সালের আসরে তার বয়স হয়ে যাবে ৪১! অবশ্য এই ম্যাচ জিতলে সরাসরি বিশ্বকাপের টিকিট পাবে পর্তুগাল এমনটাও না। কেননা এই ম্যাচ জিতলে দ্বিতীয় প্লে-অফে ইতালি অথবা উত্তর মেসিডোনিয়ার বিপক্ষে খেলতে হবে পর্তুগিজদের।

বিজ্ঞাপন

বাঁচা-মরার লড়াইয়ে নামার আগে অতীত পরিসংখ্যান অবশ্য নিজেদের পাশেই পাচ্ছে পর্তুগাল এখন পর্যন্ত দুই দল খেলেছে ৮ ম্যাচ। যেখানে পর্তুগিজদের জয় ৬টিতে, বাকি দুই জয় তুরস্কের। তবে ২০১২ সালে দুই দলের সবশেষ সাক্ষাতের ম্যাচে জিতেছিল তুরস্ক। তাই বাড়তি সতর্ক থাকতেই হবে পর্তুগালকে।

বিশ্বকাপের টিকিট আগেই নিশ্চিত হতে পারতো রোনালদোদের। কিন্তু সার্বিয়ার কাছে হেরে সেই সুযোগ হাতছাড়া হয়েছে তাদের। আর এর জন্য ভাগ্যকেও দুষতে পারেন পর্তুগিজরা। বিশ্বকাপের বাছাইপর্বে দুই দলের প্রথম দেখায় সার্বিয়ার মাঠে জয়সূচক গোল পেলেও সেখানে গোললাইন প্রযুক্তি না থাকায় রেফারি ভুলে গোল দেননি। আর সেটাই কাল হয়ে দাঁড়িয়েছে রোনালদোদের জন্য।

এদিকে সার্বিয়ার অ্যালেক্সান্ডার মিত্রোভিচের শেষ মুহূর্তের গোলে পর্তুগালকে হারিয়ে বিশ্বকাপের টিকিট কাটে তারা। আর রোনালদোদের অপেক্ষায় রাখে বিশ্বকাপের টিকিটের জন্য।

বিজ্ঞাপন

তুরস্কের সঙ্গে ম্যাচ জিতলে দ্বিতীয় প্লে-অফে ইতালি কিংবা উত্তর মেসিডোনিয়ার মধ্যকার ম্যাচের জয়ী দলের সঙ্গে খেলতে হবে রোনালদোদের। সেখানে জিততে পারলেই কেবল বিশ্বকাপের টিকিট পাবে রোনালদোরা।

এমন গুরুত্বপূর্ণ ম্যাচের নিজেদের সেরা দুই সেন্ট্রাল ডিফেন্ডারকে পাচ্ছে না পর্তুগাল। পেপে এবং রুবেন দিয়াজ ইনজুরির কারণে ছিটকে গেছে দল থেকে।

পর্তুগালের সম্ভাব্য একাদশ

বিজ্ঞাপন

গোলরক্ষক: রুই প্যাট্রিসিও

রক্ষণভাগ: সেড্রিক সোয়ারেস, হোসে ফন্তে, গনসালো ইনাকিও, রাফায়েল গুরেইরো

মধ্যমাঠ: হোয়াও মৌতিনহো, দানিলো পেরেইরা, ব্রুনো ফার্নান্দেজ

আক্রমণভাগ: বার্নার্দো সিলভা, ক্রিশ্চিয়ানো রোনালদো, ডিয়োগো জোতা।

বিজ্ঞাপন

তুরস্কের সম্ভাব্য একাদশ

গোলরক্ষক: উগুরকান চাকির

রক্ষণভাগ: জেকি সেলিক, চাগলার সোয়ুঙ্কু, মেরিহ দেমিরাল, কেনার এরকিন

মধ্যমাঠ: চেনগিজ আন্ডার, হাকান চালহানোগলু, টায়লান আনতালাইলি

আক্রমণভাগ: কেরেম আকতুরোগলু, বুরাক ইলমাজ ও ইউসুফ ইয়াজিসি।

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন