বিজ্ঞাপন

‘জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কারিকুলাম পুনর্বিবেচনা করা হচ্ছে’

March 25, 2022 | 4:35 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মুন্সীগঞ্জ: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আমাদের দেশের উচ্চ শিক্ষার প্রায় তিন চতুর্থাংশ শিক্ষার্থী যে বিশ্ববিদ্যালয়ের অধীনে শিক্ষা অর্জন করে তা হলো জাতীয় বিশ্ববিদ্যালয়। তাই জাতীয় বিশ্ববিদ্যালয়ের পুরো শিক্ষা কারিকুলাম পুনর্বিবেচনা করছি।

বিজ্ঞাপন

শুক্রবার (২৫ মার্চ) দুপুরে মুন্সীগঞ্জের গজারিয়ায় ভাটেরচর দে. এ মান্না পাইলট উচ্চ বিদ্যালয়ের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, ‘দেশের উচ্চশিক্ষার ক্ষেত্রে আমরা চেষ্টা করছি কিভাবে বিশ্ববিদ্যালয়গুলোতে কর্মোপযোগী শিক্ষা নিশ্চিত করা যায়। যে শিক্ষার্থী অনার্স কিংবা ডিগ্রি নিয়ে বের হবে সে যেন কাজের জগতের চাহিদা অনুযায়ী যোগ্যতা অর্জন করে বের হয়। তার যেন চাকরি পেতে সমস্যা না হয়, সে যেন উদ্যোক্তা হতে চাইলেও উদ্যোক্তা হতে পারে, সে যোগ্যতা নিয়ে বের হতে পারে।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য মৃণালকান্তি দাস, জেলা প্রশাসক কাজী নাহিদ রসূল, পুলিশ সুপার আব্দুল মোমেনসহ অন্যরা।

বিজ্ঞাপন

এদিকে সুবর্ণজয়ন্তী উপলক্ষে দিনব্যাপি বিদ্যালয় প্রাঙ্গণে নানা কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে অংশ নেয় বিদ্যালয়ের বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা।

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন