বিজ্ঞাপন

পাকিস্তানের টেস্ট দলে পাঁচ নতুন মুখ

April 15, 2018 | 2:49 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজ সামনে রেখে দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। রোববার (১৫ এপ্রিল) ১৬ সদস্যের দলে জায়গা পেয়েছেন পাঁচ নতুন মুখ। সাদ আলী, ফখর জামান, উসমান সালাউদ্দিন, ফাহিম আশরাফ ও ইমাম-ইল-হক প্রথমবারের মতো জায়গা করে নিয়েছেন টেস্ট স্কোয়াডে।

২৪ বছর বয়সী সাদ আলী প্রথম শ্রেণীর ক্রিকেটে ৯৯টি ম্যাচ খেলেছেন। যেখানে ব্যক্তিগত সর্বোচ্চ ২৩২ রানের ইনিংস খেলেছেন তিনি। পাকিস্তানের হয়ে ১৩টি ওয়ানডে এবং ১৫টি টি-টোয়েন্টি খেললেও এবার টেস্ট অভিষেক হতে যাচ্ছে ফখর জামানের। আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে ভারতের বিপক্ষে ১১৪ রানের ঝড়ো ইনিংস খেলে আলোচনায় আসেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

জাতীয় দলের হয়ে ২টি ওয়ানডে খেলেছেন ডানহাতি ব্যাটসম্যান উসমান সালাউদ্দিন। প্রথম শ্রেণীর ক্রিকেটে ৯৯টি ম্যাচ খেললেও এবারই প্রথম টেস্ট দলে জায়গা পেয়েছেন ২৭ বছর বয়সী এই ক্রিকেটার।

বিজ্ঞাপন

৮টি ওয়ানডে এবং ১০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে টেস্ট স্কোয়াডে জায়গা করে নিয়েছেন অলরাউন্ডার ফাহিম আশরাফ। অন্যদিকে, শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে অভিষেক হওয়া ইমাম-উল-হক জায়গা পেয়েছেন টেস্ট স্কোয়াডে। প্রথম শ্রেণির ক্রিকেটে ১ হাজার ৭৯২ রান আছে এই ব্যাটসম্যানের সংগ্রহে। পাকিস্তানের প্রধান নির্বাচক এবং সাবেক অধিনায়ক ইনজামাম-উল-হকের ভাতিজা তিনি।

আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট শুরু হবে ১১ মে। স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামার আগে চার দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারী পাকিস্তান। এরপর ২৪ মে লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট এবং ১ জুন হেডিংলিতে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

পাকিস্তান স্কোয়াড: সারফরাজ আহমেদ (অধিনায়ক), আজহার আলী, সামি আসলাম, হারিস সোহেল, বাবর আজম, ফখর জামান, ইমাম-ইল-হক, আসাদ শফিক, উসমান সালাহ, শাদাব খান, মোহাম্মদ আমির, মোহাম্মদ আব্বাস, সাদ আলী, হাসান আলী, ফাহিম আশরাফ ও রাহাত আলী।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন