বিজ্ঞাপন

আগামীকালের হরতাল, জনগণের হরতাল: বাম গণতান্ত্রিক জোট

March 27, 2022 | 12:56 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বাম গণতান্ত্রিক জোটের নেতারা বলেছেন, দ্রব্যমূল্যের ভয়াবহ ঊর্ধ্বগতির মুখে দেশের মানুষকে রক্ষায় আগামীকাল ২৮ মার্চ বাম গণতান্ত্রিক জোট যে হরতাল ডেকেছে, তা জনগণের হরতাল। যেসব রাজনৈতিক দল ও সংগঠন এই হরতালে সমর্থন দিয়েছে এবং যেসব দল জনগণের জন্য রাজনীতি করে; সবাইকে হরতালের সমর্থনে রাজপথে নেমে আসার আহ্বান জানান তারা।

বিজ্ঞাপন

রোববার (২৭ মার্চ) বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানানো হয়। নেতারা বলেন, এই কর্মসূচির পর তারা লাগাতার কর্মসূচি দেবেন।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জোটের সমন্বয়ক সাইফুল হক বলেন, হরতালের প্রচার চালাতে গিয়ে জনগণের সমর্থন পেয়েছি। জনগণ মাঠে নামবে আমরা আশা করি। তারপরও সরকারের গুম খুন মামলা হামলা চালিয়ে যে আতঙ্ক সৃষ্টি করেছে, তাতে জনগণ অনেকটাই ভীত।

সংবাদ সম্মেলনে বলা হয়, শান্তিপূর্ণভাবে হরতাল পালন করার ইচ্ছা প্রকাশ করছি। তবে আশংকা রয়েছে সরকারের সন্ত্রাসী দল এবং বিভিন্ন সংস্থা বিভিন্ন উস্কানি দিয়ে হরতালে বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে। আমরা স্পষ্টভাবে বলতে চাই, সরকারি গুণ্ডা বাহিনী এবং সংস্থার লোকজন উস্কানি না দিলে শান্তিপূর্ণভাবে হরতাল পালন হবে।

বিজ্ঞাপন

নেতৃবৃন্দ বলেন, আমরা আশা করি জনগণের ব্যাপক সমর্থনে এই হরতাল সফল হবে। আগামীকাল সকাল ছয়টা থেকে রাজধানীর বিভিন্ন স্পটে কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ কর্মী হরতাল কর্মসূচি পালন করার জন্য অবস্থান নেবেন। দুপুর ১২টা পর্যন্ত দোকানপাট, শপিং মলসহ সবধরনের পরিবহন চলাচল বন্ধ রাখা হবে। কেবল হাসপাতাল এম্বুলেন্স ও জরুরি পরিষেবা হরতালের আওতামুক্ত থাকবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাম জোটের সমন্বয়ক সাইফুল হক। উপস্থিত ছিলেন সিপিবির সভাপতি মো. শাহ আলম, সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, কেন্দ্রীয় নেতা আব্দুল্লাহ আল কাফী রতন ও বাসদ নেতা বজলুর রশিদ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন