বিজ্ঞাপন

ডিবি পরিচয়ে ঢাবি শিক্ষার্থীকে তুলে নেওয়ার অভিযোগ

March 27, 2022 | 2:40 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের এক শিক্ষার্থীকে আজিমপুর নিজ বাসা থেকে ডিবি পরিচয় দিয়ে তুলে নেওয়ার অভিযোগ উঠেছে।

বিজ্ঞাপন

শনিবার (২৬ মার্চ) রাতে তাকে বাসা থেকে তুলে নিয়ে যাওয়া হয় বলে অভিযোগ করেছেন ওই শিক্ষার্থীর বন্ধু মহসীন।

তুলে নেওয়া শিক্ষার্থীর নাম আশিকুর রহমান। তিনি ২০১৭-১৮ শিক্ষাবর্ষে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন।

আশিকের সঙ্গে একই বাসায় থাকা তার বন্ধু মহসীন গণমাধ্যমকে বলেন, আমাদের পাশের বাসা থেকে হিজবুত তাহরীরের কয়েকজনকে গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে তুলে নিয়ে গেছে। তারা আশিকুরকেও নিয়ে গেছে।

বিজ্ঞাপন

মহসীন জানায়, তুলে নেওয়ার সময় কারণ জানতে চাইলে আশিকুরকে জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেওয়া হবে বলে জানায় গোয়েন্দা পুলিশ।

এদিকে মিন্টু রোডস্থ ডিবি কার্যালয়ে আশিকুর রহমানের কোনো হদিস মেলেনি। বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষক ড. মো. আব্দুল মান্নান বলেন, ডিবি পরিচয়ে তাকে তুলে নিয়ে যাওয়ার সংবাদ শুনে আমরা মিন্টু রোডে ডিবির কার্যালয়ে যাই। কিন্তু তাকে ডিবি কার্যালয়ে নিয়ে আসা হয়েছে কি না আমাদের জানানো হয়নি। তাছাড়া তাকে শাহবাগ বা লালবাগ থানায়ও নিয়ে যাওয়া হয়নি।

এদিকে আজিমপুর এলাকা-সংশ্লিষ্ট লালবাগ থানায় ঢাকা বিশ্ববিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থীকে আনা হয়নি বলে জানিয়েছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এম মুর্শেদ। তিনি বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থীকে থানায় নিয়ে আসা হয়নি। অন্য কোনো থানায় নিয়ে গেছে কি না আমাদের জানা নেই।’

বিজ্ঞাপন

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, ‘পরিবার কিংবা সহপাঠী কারও পক্ষ থেকেই আমাকে বিষয়টি জানানো হয়নি। জানতে পারলে আমি খোঁজ নেব।’

সারাবাংলা/আরআইআর/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন