বিজ্ঞাপন

বাম গণতান্ত্রিক জোটের ডাকে আধাবেলা হরতাল চলছে

March 28, 2022 | 8:49 am

স্পেশাল করেসপন্ডেন্ট

নিত্যপণ্যের লাগামহীন মূল্য বৃদ্ধি ও গ্যাস-বিদ্যুৎ-পানির মূল্য বৃদ্ধির প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের ডাকে সোমবার সকাল ছয়টা থেকে দুপুর ১২টা পর্যন্ত আধাবেলা হরতাল চলছে। এতে রাজধানীর গুরুত্বপূর্ণ এলাকা পল্টন ও শাহবাগের ওপর দিয়ে যান চলাচল বন্ধ রয়েছে। তবে অন্য সড়কগুলোতে যানচলাচল করতে দেখা গেছে।

বিজ্ঞাপন

সকাল ছয়টায় বাংলাদেশ কমিউনিস্ট অফিসের সামনে থেকে সিপিবির সভাপতি মো. শাহ আলমের নেতৃত্বে একটি মিছিল বের হয়। মিছিলটি গুলিস্তান মোড়ে পল্টন অবস্থান নেয়। এ সময় পিকেটাররা গাড়ি চলাচলে বাধা সৃষ্টি করে। একপর্যায়ে পুলিশের কাঁটাতারের বেড়া রাস্তার ওপর দিয়ে দেয় তারা। পল্টন মোড়ে বাম গণতান্ত্রিক জোটের শরিক দলগুলোও অবস্থান নিয়েছে। জল কামান প্রিজনভ্যানসহ অন্যান্য পুলিশের গাড়ি পল্টন মোড়ে অবস্থান নিয়েছে।

পল্টন মোড়ে অবস্থান নিয়ে সিপিবির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স সাংবাদিকদের জানান, শান্তিপূর্ণ হরতাল কর্মসূচিতে পুলিশ উস্কানি দিয়ে বিশৃঙ্খলার সৃষ্টি করার চেষ্টা করছে। পরিবহন মালিকেরা ইচ্ছা করে রাজপথে গাড়ি নামিয়েছে। হরতাল চলাকালে গুলিস্তান থেকে আসা গাড়িগুলো পুলিশ বক্সের মধ্যে প্রেস ক্লাবের দিকে যাচ্ছে। পল্টন মোড়ের সিগন্যালে গাড়ির দীর্ঘ জটলা তৈরি হয়েছে। পুলিশের পক্ষ থেকে পিকেটারদের সরে যাওয়ার অনুরোধ করা হয়েছে।

বিজ্ঞাপন

হরতাল কর্মসূচির সমর্থনে পিকেটাররা লিফলেট বিতরণ করছেন। লাল পতাকা ও ব্যানার নিয়ে খণ্ড খণ্ড সমাবেশও করতে দেখা গেছে।

বিজ্ঞাপন

হরতাল কর্মসূচিতে ৯ দফা দাবি তুলেছে গণতান্ত্রিক বাম জোট। দাবিগুলোর মধ্যে রয়েছে- দেশের গরিবদের জন্য রেশনিং ব্যবস্থা চালু করা, সারাদেশে ন্যায্যমূল্যের দোকান খোলা, কৃষিবিদ ট্রাকের সংখ্যা ও খাদ্যপণ্যের দোকান বাড়ানো। এলপিজিসহ গ্যাস, বিদ্যুৎ ও পানির মূল্য বৃদ্ধি প্রত্যাহার করা। মূল্যবৃদ্ধির গণশুনানি বাতিল করে হাট-বাজার ও সুপার মার্কেটে নজরদারি ও তাদের তদারকি বৃদ্ধি করা।

সারাবাংলা/এএইচএইচ/এএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন