বিজ্ঞাপন

‘তুষার ইমরান চার দিনের ম্যাচ ধরে ফেলেছেন’

April 15, 2018 | 4:54 pm

স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চার দিনের ম্যাচ মানেই যেন তুষার ইমরানের জয়জয়কার। যতই বয়স হচ্ছে, ততই যেন বড় সংস্করণে নিজেকে নিয়ে যাচ্ছেন বাকিদের আরও ওপরে। বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে প্রথম শ্রেণীর ক্রিকেটে ১০ হাজার রান হয়ে গিয়েছিল আগেই। বিসিএলের সর্বশেষ রাউন্ডে করলেন জোড়া সেঞ্চুরি, প্রথম শ্রেণিতে তাঁর এখন সেঞ্চুরি ২৮টি! মুমিনুল হকও আজ একাডেমি মাঠে বড় একটা প্রশংসাপত্র দিলেন এই অগ্রজকে।

তুষার ইমরান এখন সাদা পোশাকে নামলেই বড় ইনিংস খেলবেন, সেটা যেন অলিখিত নিয়মই হয়ে দাঁড়িয়েছে। প্রথম শ্রেণির ক্রিকেটে বাংলাদেশের অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন আগেই। মুমিনুল ব্যাপারটা একটু অন্যভাবে দেখছেন।

‘আমি উনার বিপক্ষে যখন খেলেছি, তখন দেখেছি, তার সফল হওয়ার পিছনে নির্দিষ্ট কিছু কারণ আছে। কারণটা হলো উনি চার দিনের খেলার প্যাটার্নটা উনি ভালো বোঝেন। কখন আক্রমণ করবেন, কখন রক্ষণাত্মক খেলবেন, তা উনি ভালো বোঝেন। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো উনি সেশন বাই সেশন চিন্তা করে খেলেন। এ জন্য মনে হয় উনি চার দিনের ম্যাচে তিনি খুব সফল। চার দিনের খেলার বিষয়টা উনি ধরে ফেলেছেন এ জন্য নিয়মিত রান করেন।’

বিজ্ঞাপন

কিন্তু এমন খেলার পরও জাতীয় দলে ডাক পাচ্ছেন না কেন? মুমিনুল এই প্রশ্নে অনুমিতভাবেই ব্যাকফুটে গেলেন, বোর্ডের ওপরেই ছেড়ে দিলেন সিদ্ধান্ত।

‘এটা তো সম্পূর্ণ বোর্ডের ব্যাপার। ‌উনি যদি আবার সুযোগ পান তাহলে ভালো করবেন ইনশাল্লাহ— আমি সেই দোয়া করি।’

 

বিজ্ঞাপন

সারাবাংলা/ এএম/ এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন