বিজ্ঞাপন

ভোটে নির্বাচিত হলো সিলেট জেলা বিএনপির নতুন নেতৃত্ব

March 29, 2022 | 10:56 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিলেট: ভোটেই নির্বাচিত হলো সিলেট বিএনপির নতুন নেতৃত্ব। ১৮১৮ জন কাউন্সিলরের মধ্যে উপস্থিত প্রায় ১৬শ কাউন্সিলের ভোটে সভাপতি পদে আব্দুল কাইয়ুম চৌধুরী, সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক পদে মো. শামিম আহমদ বিজয়ী হয়েছেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৯ মার্চ) বিকেলে সিলেটের রেজিস্ট্রি মাঠে সিলেট জেলা বিএনপির এই সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় সিলেট জেলা বিএনপির সম্মেলন ও কাউন্সিলের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট আব্দুল গফফার ফল ঘোষণা করেন।

কাউন্সিলের ফলে ৮৬৮ ভোট পেয়ে সভাপতি হয়েছেন আব্দুল কাইয়ুম চৌধুরী, ৭৯৮ ভোট পেয়ে সাধারণ সম্পাদক হয়েছেন অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী, ৬২৩ ভোট পেয়ে সাংগঠনিক সম্পাদক হয়েছেন মো. শামিম আহমদ।

কাউন্সিলে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীদের মধ্যে সভাপতি পদে আবুল কাহের চৌধুরী শামীম পান ৬৭৫ ভোট। সাধারণ সম্পাদক পদে আ ফ ম কামাল পান ৭২ ভোট, আলী আহমদ পান ৫৭৩ ভোট, মো. আব্দুল মান্নান পান ৮১ ভোট। অন্যদিকে সাংগঠনিক সম্পাদক পদে অ্যাডভোকেট এম মুজিবুর রহমান মুজিব ৪৬৪ ও লোকমান আহমদ ৪৩৯ ভোট পেয়েছেন।

বিজ্ঞাপন

এদিকে, ফলাফল ঘোষণা শেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্বাচিত নতুন নেতৃত্বকে অভিনন্দন জানান। প্রার্থী ও কাউন্সিলরদের উদ্দেশে তিনি বলেন, সিলেট জেলা বিএনপির এই সম্মেলন দেশের গণতন্ত্রের ইতিহাসে সাক্ষী হয়ে থাকবে। বিএনপি গণতন্ত্রে বিশ্বাস করে বলেই দল গঠনে তৃণমূল পর্যন্ত ভোটের মাধ্যমে প্রক্রিয়া চালানো হয়েছে। এটি সত্যিই একটি মাইলফলক।

নতুন নির্বাচিত সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক ফলাফল ঘোষণার পর কাউন্সিলরদের অভিনন্দন জানিয়েছেন। আগামী দিনে সিলেট বিএনপিকে গতিশীল করতে তারা ঐক্যবদ্ধভাবে কাজ করবেন বলে জানান।

এদিকে, দুপুর সোয়া ১টার দিকে সিলেটের রেজিস্ট্রি মাঠে প্রথম অধিবেশনে জেলা বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলন শেষ হওয়ার পরপরই কাউন্সিল পর্ব শুরু হয়। দলের চেয়ারপারনের উপদেষ্টা ও ইলিয়াসপত্নী তাহসিনা রুশদীর লুনার ভোটদানের মাধ্যমে কাউন্সিল শুরু হয়।

বিজ্ঞাপন

এসময় কেন্দ্রীয় নেতা দলের সহসভাপতি ডা. এ জেড এম জাহিদ হোসেন, দলের চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, এনামুল হক চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, সহসাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন ও সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী পর্যবেক্ষণে ছিলেন।

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন