বিজ্ঞাপন

টঙ্গীতে ব্যবসায়ী হত্যা: ৪ জনের দণ্ড কমে যাবজ্জীবন

March 30, 2022 | 9:08 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: গাজীপুরের টঙ্গীতে চাঁদার দাবিতে মোকছেদ আলী সেন্টু নামের এক ব্যবসায়ীকে হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত চার আসামির দণ্ড কমে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন টঙ্গীর এরশাদ নগর এলাকার মো. রুবেল ওরফে টাইগার রুবেল (৩৫), একই এলাকার বাবু (৩২) ও আশরাফ আলী (৩০) এবং টঙ্গীর আউচপাড়া এলাকার ছলেমান (৩১)।

বুধবার (৩০ মার্চ) বিচারপতি সৈয়দ মোহাম্মদ জিয়াউল করিম ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

আদালতে আসামিপক্ষে ছিলেন আইনজীবী মোহাম্মদ আলী ও মঞ্জুর উল করিম কাজল। পলাতক এক আসামির পক্ষে ছিলেন রাষ্ট্র নিযুক্ত আইনজীবী এস এম শফিকুল ইসলাম।
রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. জাহাঙ্গীর আলম।

বিজ্ঞাপন

মামলার বিবরণে জানা যায়, ২০০৬ সালের ২৭ জানুয়ারি রাত সোয়া ১০টার দিকে চাঁদার দাবিতে মোকছেদ আলী সেন্টুকে কুপিয়ে হত্যা করে টঙ্গীর এরশাদ নগর এলাকার বাড়ির পাশেই ফেলে রাখা হয়। এ ঘটনায় সেন্টুর বাবা বাদী হয়ে টঙ্গী থানায় মামলা করেন।

মামলায় ২০১৬ সালের ২২ মে গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. ফজলে এলাহী ভূঁইয়া হত্যার ঘটনায় চার জনকে মৃত্যুদণ্ড দেন।

পরে মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্টে পাঠানো হয়। পাশাপাশি আসামিরা ফৌজদারি আপিল ও জেল আপিল করেন। তবে পলাতক থাকায় ছলেমান আপিল করেননি।

বিজ্ঞাপন

আজ রায়ে আদালত বিচারিক আদালতে মৃত্যুদণ্ডপ্রাপ্ত চার আসামির দণ্ড পরিবর্তন করে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন।

সারাবাংলা/কেআইএফ/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন