বিজ্ঞাপন

সম্রাট অসুস্থ থাকায় পেছাল চার্জ শুনানি

March 31, 2022 | 11:21 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিস্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট বিরুদ্ধে অবৈধ সম্পদের মামলায় চার্জগঠন শুনানির তারিখ পিছিয়ে আগামী ১৩ এপ্রিল তারিখ ধার্য করেছেন আদালত।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩১ মার্চ) ঢাকার বিশেষ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামানের আদালতে মামলাটির চার্জগঠন শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু এদিন আসামি সম্রাট অসুস্থ থাকায় আদালতে উপস্থিত হতে পারেননি। এজন্য বিচারক চার্জগঠন শুনানির তারিখ পিছিয়ে আগামী ১৩ এপ্রিল দিন ধার্য করেন।

সম্রাট পক্ষের আইনজীবী এহসানুল হক সমাজী বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, সম্রাট অসুস্থ থাকায় আদালতে চার্জগঠন অনুষ্ঠিত শুনানি হয়নি। আদালত তার উপস্থিততে শুনানির জন্য আগামী ১৩ এপ্রিল তারিখ ধার্য করেছেন।

এর আগে গত ২২ মার্চ ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশের আদালতে সম্রটের উপস্থিততে চার্জশিট গ্রহণ করে বিচারের জন্য ঢাকার বিশেষ জজ-৬ আদালতে বদলীর আদেশ দেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ২০১৯ সালের ৭ অক্টোবর সম্রাটকে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে গ্রেফতার করে র‌্যাব। এরপর কয়েকদফা তাকে তাকে রিমান্ডে নেওয়া হয়। রিমান্ড শেষে বর্তমানে তিনি কারাগারে আছেন।

জানা যায়, সম্রাট বিভিন্ন অবৈধ ব্যবসা ও অবৈধ কার্যক্রমের মাধ্যমে ২ কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করেছেন। অভিযোগ আছে, তিনি মতিঝিল ও ফকিরাপুল এলাকায় ১৭টি ক্লাব নিয়ন্ত্রণ করতেন এবং সেগুলোতে লোক বসিয়ে মোটা অঙ্কের কমিশন নিতেন। অনেক সময় ক্লাবগুলোতে ক্যাসিনো ব্যবসা পরিচালনা করতেন। অবৈধভাবে উপার্জিত অর্থ দিয়ে ঢাকার গুলশান, ধানমন্ডির উত্তরাসহ বিভিন্ন স্থানে একাধিক ফ্ল্যাট, প্লট কিনেছেন ও বাড়ি নির্মাণ করেছেন তিনি। এছাড়া তার সিঙ্গাপুর, মালয়েশিয়া, দুবাই ও যুক্তরাষ্ট্রে নামে-বেনামে ১ হাজার কোটি টাকার সম্পদ রয়েছে।

এ ঘটনায় দুদক উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম বাদী হয়ে দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলাটি দায়ের করেন। মামলাটি তদন্ত করে ২০২০ সালের ২৬ নভেম্বর সম্রাটের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন দুদকের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এনএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন