বিজ্ঞাপন

বিএটি বাংলাদেশের এজিএম: শেয়ার প্রতি ২৭৫% নগদ লভ্যাংশ ঘোষণা

March 31, 2022 | 10:12 am

সারাবাংলা ডেস্ক

ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেডের (বিএটি বাংলাদেশ) ৪৯তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। এজিএম থেকে বিএটি’র শেয়ার প্রতি মোট ২৭৫ শতাংশ নগদ লভ্যাংশ (১২৫ শতাংশ অন্তর্বর্তীকালীন লভ্যাংশ) অনুমোদন দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

দেশ ও বিদেশের বিভিন্ন অঞ্চল থেকে উল্লেখযোগ্যসংখ্যক শেয়ারহোল্ডারদের উপস্থিতিতে মঙ্গলবার (২৯ মার্চ) ভার্চুয়াল প্ল্যাটফর্মে এই এজিএম অনুষ্ঠিত হয়। এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিএটি বাংলাদেশের চেয়ারম্যান গোলাম মইন উদ্দীন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

বার্ষিক সাধারণ সভায় শেয়ারহোল্ডাররা সর্বসম্মতিক্রমে পাঁচটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্তে একমত পোষণ করেন। এগুলো হলো— ২০২১ সালের আর্থিক বিবরণীর অনুমোদন, পরিচালনা পর্ষদের নির্বাচন, শেয়ার প্রতি সর্বমোট ২৭৫ শতাংশ নগদ লভ্যাংশ (১২৫ শতাংশ অন্তর্বর্তীকালীন লভ্যাংশ) অনুমোদন, সংবিধিবদ্ধ নিরীক্ষক নিয়োগ এবং করপোরেট গভর্ন্যান্স অডিটরদের নিয়োগ।

এজিএমে জানানো হয়, ২০২১ সালে কোম্পানিটি মূল্য সংযোজন কর বা ভ্যাট, সম্পূরক শুল্ক এবং অন্যান্য কর হিসাবে জাতীয় কোষাগারে ২৯ হাজার ৭৮ কোটি টাকা রাজস্ব দিয়েছে, যা বিএটি বাংলাদেশকে দেশের সর্বোচ্চ করদাতার সম্মাননা এনে দিয়েছে। এছাড়া নারীর ক্ষমতায়ন, টেকসই কৃষি উদ্যোগ ছাড়াও এই কোম্পানির নানা প্রকল্প জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে সহায়তার মাধ্যমে একটি সম্ভাবনাময় বাংলাদেশ তৈরিতে অবদান রাখছে।

বিজ্ঞাপন

সভায় অন্যান্যদের মধ্যে অনির্বাহী পরিচালক কে এম আলী আজম, এম তোফাজ্জেল হোসেন মিয়া, জাকিয়া সুলতানা, মাহমুদা খাতুন ও আবুল হোসেন; স্বতন্ত্র পরিচালক কে এইচ মাসুদ সিদ্দিকী ও আফতাব উল ইসলাম; ব্যবস্থাপনা পরিচালক শেহজাদ মুনীম; অর্থ পরিচালক আমান মুস্তাফিজ এবং কোম্পানি সচিব মো. আজিজুর রহমান উপস্থিত ছিলেন।

সারাবাংলা/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন