বিজ্ঞাপন

চ্যাম্পিয়নদের হারিয়ে চ্যাম্পিয়ন পিএসজি

April 16, 2018 | 12:39 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

জিতলেই ফরাসি লিগ চ্যাম্পিয়ন-এই সমীকরণ নিয়ে খেলতে নেমেছিল পিএসজি। গতবারের চ্যাম্পিয়ন মোনাকোকে উড়িয়ে দিয়ে নেইমার-এমবাপ্পে-কাভানি-ডি মারিয়াদের ক্লাবটি এই মৌসুমে চ্যাম্পিয়ন হলো। জিওভানি লো সেলসো ও ডি মারিয়ার জোড়া গোলে ৭-১ ব্যবধানে গতবারের চ্যাম্পিয়নদের উড়িয়ে দিয়েছে প্যারিসের ক্লাবটি।

১৭ বছর পর লিগ ওয়ানের শিরোপা জিতেছিল মোনাকো। তাতে বড় ভূমিকা ছিল ফ্যালকাও ও এমবাপ্পের। ফ্যালকাও মোনাকোতে থাকলেও এই মৌসুমের আগে পিএসজিতে যোগ দেন এমবাপ্পে। এদিন অবশ্য পিএসজিতে ছিলেন না এমবাপ্পে, নেইমাররা।

প্রথমার্ধের ১৪ ও ২৭ মিনিটে দুটি গোল করেন লোসেলসো। ১৭ মিনিটে কাভানি একটি গোল করেন। ২০ মিনিটে ডি মারিয়া গোল করলে পিএসজির জয় নিশ্চিত হয়ে যায় প্রথমার্ধেই। ৩৮ মিনিটে একটি গোল শোধ করে মোনাকোকে সান্ত্বনা দেন রনি লোপেজ।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধের ৫৮ মিনিটে ডি মারিয়া আরও একটি গোল করেন। ড্র্যাক্সলার ৮৬ মিনিটে আরেকটি গোল করেন। তার আগে ৭৬ মিনিটে ফ্যালকাও আত্মঘাতী গোল করেন।

শেষ ছয় বছরে পঞ্চম এবং সব মিলিয়ে সপ্তম লিগ শিরোপা জিতল পিএসজি। পাঁচ ম্যাচ হাতে রেখে শিরোপা নিশ্চিত করে ফরাসি জায়ান্টরা। ৩৩ ম্যাচে ২৮ জয় ও তিন ড্রয়ে ৮৭ পয়েন্ট নিয়ে শিরোপা নিশ্চিত করে কোচ উনাই এমেরির শিষ্যরা। ৭০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে হেরে যাওয়া মোনাকো।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন