বিজ্ঞাপন

নতুন ভূমিকায় দেখা যাবে নিষিদ্ধ স্মিথকে!

April 16, 2018 | 3:42 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

কেপটাউন টেস্টে বল টেম্পারিং কাণ্ডে নিষিদ্ধ হয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ। এবার নতুন ভূমিকায় দেখা মিলতে পারে এই তারকা ব্যাটসম্যানের। ক্রিকেট থেকে এক বছরের জন্য নির্বাসিত থাকা স্মিথকে দেখা যেতে পারে ধারাভাষ্য কক্ষে।

বল টেম্পারিং কেলেঙ্কারির পর সম্প্রচার সত্ত্বে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) বড় ধরনের ক্ষতির মুখোমুখি হতে যাচ্ছে বলে ধারণা করা হচ্ছিল। ঘটনা উল্টো, ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) সাথে বিলিয়ন ডলারের চুক্তি করেছে দু’টি সম্প্রচার প্রতিষ্ঠান। নতুন চুক্তির ফলে চ্যানেল নাইনের সঙ্গে সিএর চার দশকের সম্পর্ক ছিন্ন হয়ে গেছে। নতুন সম্প্রচার সত্ত্ব পাওয়া চ্যানেলের ধারাভাষ্যকার হিসেবে নিয়োগ পেতে পারেন স্মিথ।

সেভেন নেটওয়ার্ক ও ফক্স স্পোর্টসের দু’টি সম্প্রচার প্রতিষ্ঠানের সাথে চুক্তি সম্পন্ন করেছে সিএ। আগামী ৬ বছরের জন্য সেভেন নেটওয়ার্ক ও ফক্স স্পোর্টসের সাথে ১ দশমিক ১৮২ বিলিয়ন অস্ট্রেলিয়ান ডলারে সত্ত্ব চুক্তি করে সিএ। তবে, স্মিথকে এক বছরের নির্বাসিত সময়ে চুক্তির আমলে নিতে ইচ্ছুক চ্যানেল দুটি।

বিজ্ঞাপন

চ্যানেল নাইন (আন্তর্জাতিক ক্রিকেট) ও টেনের (বিগ ব্যাশ) সাথে পাঁচ বছরের চুক্তিতে ৬০০ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার পেয়েছিল সিএ। এখন থেকে তারা আর অস্ট্রেলিয়ান বোর্ডের সঙ্গে থাকছে না। গত ৪০ বছর অস্ট্রেলিয়া ক্রিকেটের সঙ্গে যুক্ত থাকা চ্যানেল নাইনকে ধন্যবাদ জানিয়েছেন সিএর প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড। আগের চুক্তির তুলনায় এবার অর্থের পরিমাণ বেড়েছে দ্বিগুণ। আগের ৫ বছরের চুক্তিতে চ্যানেল নাইন ও টেন খরচ করেছিল ৫৯০ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার। এবার বেড়েছে প্রায় ৬০০ মিলিয়ন ডলার।

৬ বছরের নতুন চুক্তিতে সেভেন নেটওয়ার্ক ও ফক্স স্পোর্টস যৌথভাবে ছেলেদের টেস্ট ম্যাচ, মেয়েদের আন্তর্জাতিক ম্যাচ, ৪৩টি ছেলেদের বিগ ব্যাশ ম্যাচ, ২৩টি মেয়েদের বিগ ব্যাশ ম্যাচ প্রতি মৌসুমে সম্প্রচার করবে। ছেলেদের ওয়ানডে ও টি-টোয়েন্টি এবং বাকি ১৬টি বিগ ব্যাশ ম্যাচ সম্প্রচার করবে ফক্স স্পোর্টস।

স্মিথের বিষয়টি নিশ্চিত না হলেও ফক্স স্পোর্টসের প্রধান নির্বাহী প্যাট্রিক ডেলানি জানিয়েছেন, ‘স্মিথ আমাদের তারকা ক্রিকেটার। আর আমি যতটুকু জানি, ধারাভাষ্য দলটা হবে তরুণ। সেখানে অভিজ্ঞদের মূল্যায়ন করা হবে। স্মিথের এই নির্বাসিত সময়ে তার পাশে দাঁড়ানো উচিত আমাদের।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন