বিজ্ঞাপন

গ্যাস সংকট: সিএনজির পর এবার সরবরাহ বন্ধ থাকবে শিল্প কারখানায়

April 11, 2022 | 6:51 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: গ্যাস সংকট এড়াতে আগামী ১৫ দিন সব ধরনের শিল্প কারখানায় চার ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিকাল ৫ টা থেকে রাত ৯টা পর্যন্ত প্রতিদিন মোট চার ঘণ্টা সব শিল্প শ্রেণির গ্রাহকদের গ্যাস ব্যবহার বন্ধ রাখার অনুরোধ জানিয়েছে বাংলাদেশ তৈল, গ্যাস, খনিজসম্পদ করপোরেশন—পেট্রোবাংলা। মঙ্গলবার (১২ এপ্রিল) থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে।

বিজ্ঞাপন

সোমবার (১১ এপ্রিল) সংস্থাটি থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পবিত্র রমজান উপলক্ষে মঙ্গলবার থেকে পরবর্তী ১৫ দিন বিকাল ৫ টা থেকে রাত ৯টা পর্যন্ত অর্থাৎ প্রতিদিন মোট ৪ঘণ্টা সকল শিল্প শ্রেণির গ্রাহকদের গ্যাস ব্যবহার বন্ধ রাখার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো। গ্যাস বিতরণ কোম্পানির ভিজিল্যান্স টিম বিষয়টি নিয়মিত মনিটর করবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এর আগে গত ৩০ মার্চ বিকাল ৫ টা থেকে রাত ১১টা পর্যন্ত মোট ৬ ঘণ্টা দেশের সকল সিএনজি স্টেশন থেকে গ্যাস সরবরাহ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়। জ্বালানি বিভাগ থেকে জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, রমজান মাসের শুরু থেকে ঈদুল ফিতর পর্যন্ত বিকাল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত ৬ ঘণ্টা গ্যস সরবরাহ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। ওই সময় অনুযায়ী গ্যাস সরবরাহ বন্ধ রাখতে সংশ্লিষ্টদের বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে। সিদ্ধান্ত অমান্যকারী সংশ্লিষ্ট সিএনজি স্টেশনের বিরুদ্ধে বাংলাদেশ গ্যাস আইন-২০১০ অনুযায়ী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, একদিকে রমজান, আবার গরমে চলছে সেচ মৌসুম। এই পরিস্থিতিতে বিদ্যুতের চাহিদা বাড়ছে। এই চাহিদা পূরণে গ্যাস সরবরাহ নিরবচ্ছিন্ন রাখা জরুরি মনে করছে সরকার। এই পরিস্থিতি বিবেচনায় নিয়ে সোমবার (১১ এপ্রিল) বিদ্যুৎ ভবনে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় আগামী ১৫ দিন শিল্প কারখানায় গ্যাস ব্যবহার বন্ধ রাখার তাগিদ দেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

সারাবাংলা/জেআর/এসএসএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন