বিজ্ঞাপন

‘দানব’ গেইল ফিরেছেন

April 16, 2018 | 4:23 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ক্যারিবীয়ান ব্যাটিং দানব ৩৩ বলে করেছেন ৬৩ রান, মহেন্দ্র সিং ধোনি ৪৪ বলে করেছেন অপরাজিত ৭৯ রান। গেইল-ধোনিময় ম্যাচে ৪ রানে জিতেছে কিংস ইলেভেন পাঞ্জাব। ম্যান অব দ্য ম্যাচ পাঞ্জাবের ওপেনার গেইল। ১১তম আইপিএলে খেলতে নেমে এই টুর্নামেন্টে ১৯তমবারের মতো ম্যাচসেরা হয়েছেন তিনি, এতবার ম্যান অব দ্য ম্যাচ আর কেউ হননি। আইপিএল ক্যারিয়ারে ২২তম ফিফটি পান ক্যারিবীয়ান এই তারকা।

অথচ এবারের আইপিএলে নিলামে প্রথম কিংবা দ্বিতীয় দফাতেও কেউ গেইলকে দলে টানেনি। টি-টোয়েন্টির সুপারস্টারকে যখন বাতিল বলে ধরা হচ্ছিল তখনই প্রীতি জিনতার পাঞ্জাব গেইলকে ডেকে নেয়। ভারতীয় মাত্র দুই কোটি রুপিতে তাকে নেয় পাঞ্জাব। তবে, সেরা একাদশে প্রথম দুই ম্যাচে সুযোগ পাননি। নিজেদের তৃতীয় ম্যাচের আগে গেইলকে দলের পক্ষ থেকে জানানো হয়, চেন্নাইয়ে বিপক্ষে খেলবেন তিনি।

সুযোগ পেয়ে ৩৩ বলে ৬৩ রান করার পথে সাতটি চারের পাশাপাশি ছক্কা হাঁকিয়েছেন চারটি। ২২ বলে ফিফটির দেখা পেয়েছেন। তার ব্যাট থেকে আসা প্রথম ৫৬ রানের ৫২ রানই এসেছে বাউন্ডারি থেকে। দৌড়ে নিয়েছেন মাত্র ৪ রান! ম্যাচ শেষে গেইল জানিয়েছেন, সিঙ্গেল রানের জন্য তার মাথাব্যথা নেই। তিনি শুধু চার-ছক্কাই হাঁকাতে জানেন।

বিজ্ঞাপন

টি-টোয়েন্টিতে ১১ হাজার রান পেরিয়ে ১২ হাজারের দিকে ছুটতে থাকা গেইল প্রসঙ্গে পাঞ্জাব সতীর্থ ও ওপেনিং জুটিতে নামা লোকেশ রাহুল ম্যাচ শেষে এবারের আইপিএলে অংশ নেওয়া অন্য দলগুলোকে সতর্ক করে দিয়েছেন। রাহুল জানান, ‘এটা আমাদের জন্য আনন্দের যে গেইল ফিরেছেন। অন্য দলগুলোর জন্য এটা সতর্কবার্তা। অন্য সব দলগুলোকে জানাতে চাই-গেইল আরও ভালোভাবে বলকে মাঠের বাইরে পাঠাতে পারছেন।’

আইপিএলে ৫টি সেঞ্চুরি আছে গেইলের। সব মিলিয়ে টি-টোয়েন্টিতে ২০টি সেঞ্চুরি তার। টি-টোয়েন্টিতে ফিফটি হাঁকিয়েছেন ৬৮ বার। এমন সতীর্থকে জেগে উঠতে দেখে রাহুল যোগ করেন, ‘আমরা সবাই জানি গেইল কতটা ভয়ঙ্কর রূপ নিতে পারেন। তার দিনে এক হাতেই কোনো দলকে ধ্বংস করে দিতে পারেন। চেন্নাইয়ের বিপক্ষে ব্যাট হাতে যেমনটা করলেন। আমরা তাকে সব ম্যাচেই এভাবে দেখতে চাই, আমরা আশা করছি তার ফর্ম তিনি এভাবেই ব্যাট হাতে সামনের ম্যাচগুলোতে দেখাবেন।’

চেন্নাইয়ের বিপক্ষে শেন ওয়াটসনের বলে ইমরান তাহিরের তালুবন্দি হন গেইল। ১১.৩ ওভারে ততক্ষণে গেইল তাণ্ডবে পাঞ্জাবের স্কোরবোর্ডে উঠে যায় ১২৭ রান। দ্বিতীয় ব্যাটসম্যান হয়ে ফেরেন তিনি। লোকেশ রাহুলকে নিয়ে ওপেনিং জুটিতে ৮ ওভারে তোলেন ৯৬ রান। নির্ধারিত ওভারে পাঞ্জাব ৭ উইকেট হারিয়ে তুলেছিল ১৯৭ রান। জবাবে, ধোনি ঝড়ের পরও ৫ উইকেট হারিয়ে চেন্নাই তোলে ১৯৩ রান। ৪ রানে হারতে হয় প্রথম দুই ম্যাচেই দাপটের সঙ্গে জেতা চেন্নাইকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন