বিজ্ঞাপন

রাঙ্গামাটিতে মঙ্গল শোভাযাত্রায় বর্ষবরণ

April 14, 2022 | 1:35 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: ‘যুক্ত করো হে সবার সঙ্গে, মুক্ত করো বন্ধ’— এই স্লোগানে মঙ্গল শোভাযাত্রায় রাঙ্গামাটিতে বরণ করা হলো বাংলা নবর্বষ ১৪২৯। নানা বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হচ্ছে দিনটি।

বিজ্ঞাপন

পহেলা বৈশাখ উপলক্ষে বৃহস্পতিবার (১৪ এপ্রিল) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে মঙ্গল শোভাযাত্রা শুরু হয়। শোভাযাত্রাটি শেষ হয় শিল্পকলা একাডেমিতে গিয়ে।

শোভাযাত্রায়  বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পাশাপাশি সর্বস্তরের মানুষ বর্ণিল সাজে অংশগ্রহণ করেন। এবারের শোভাযাত্রায় পাহাড়ে বসবাসরত বিভিন্ন নৃগোষ্ঠীর সম্প্রদায়ের মানুষ নিজেদের ঐতিহ্যবাহী পোশাকে অংশ নেন। শোভাযাত্রার অগ্রভাগে ১১টি পাহাড়ি নৃগোষ্ঠীর পোশাকের মধ্য দিয়ে এ অঞ্চলের পাহাড়ি জীবনধারাকে তুলে ধরা হয়, যা শোভাযাত্রাকে করেছে বৈচিত্র্যময়।

বিজ্ঞাপন

শোভাযাত্রা শেষে শিল্পকলা একাডেমিতে আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। পরে পহেলা বৈশাখ উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

বাংলা নবর্বষ বরণে রাঙ্গামাটি জেলা প্রশাসন এসব কর্মসূচির আয়োজন করেন। এমন উৎসবের মধ্য দিয়ে পাহাড়ে সবার মধ্যে সম্প্রীতি বজায় থাকবে— এমনটিই প্রত্যাশা করছেন সংশ্লিষ্টরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন