বিজ্ঞাপন

বেতন বাড়ছে টাইগারদের

April 16, 2018 | 5:32 pm

স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

গত বছর এপ্রিলে বিভিন্ন শ্রেণির চুক্তিবদ্ধ ক্রিকেটারদের বেতন পুনর্বিন্যাস করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বিসিবি। নতুন চু্ক্তিতে ক্রিকেটারদের সংখ্যা কমিয়ে আনা হবে বলে জানালেন বিসিবির ক্রিকেট পরিচালনা কমিটির প্রধান আকরাম খান। তিনি আরও জানিয়েছেন, এবারও বেতন বাড়ছে মাশরাফি-সাকিব-তামিম-মুশফিকদের। প্রতিবছরই ক্রিকেটারদের বেতন বাড়ানো হলেও গতবার ক্রিকেটারদের দাবির পরিপ্রেক্ষিতে বেতনের অঙ্কে বড় পরিবর্তন আনে বিসিবি।

বোর্ডের গত চুক্তিতে ছিলেন ১৬ ক্রিকেটার। এবার এই সংখ্যাটা কমে আসবে। গত বছর এপ্রিলে ক্রিকেটারদের বেতন ও ম্যাচ ফি প্রায় দ্বিগুণ বাড়িয়েছিল বিসিবি। এবার অবশ্য গতবারের মতো বেতন একলাফে দ্বিগুণ বাড়ার সম্ভাবনা কম। সোমবার (১৬ এপ্রিল) আকরাম খান জানান, এই এপ্রিলেও বেতন বাড়ছে চুক্তিবদ্ধ ক্রিকেটারদের। বুধবার বিসিবির পরিচালনা পরিষদের সভায় ক্রিকেটারদের বেতন বাড়ানোর প্রস্তাব করবে ক্রিকেট পরিচালনা কমিটি।

গণমাধ্যমে আকরাম খান জানান, ‘গতবার আমরা প্রায় ১০০ শতাংশ বেতন বাড়িয়েছিলাম। এবার থেকে ধীরে ধীরে এই বেতন আরও বাড়ানো হবে। বেতনকাঠামো নিয়ে অন্য দেশের সঙ্গে তুলনা করা ঠিক নয়। প্রতি বছর আমরা সাধারণত বেতন বাড়াই। এবারও সেভাবেই বাড়াব। তবে, পরিচালনা পর্ষদের সভা এ মাসে হলেও নতুন বেতনকাঠামো কার্যকর হবে ২০১৮ সালের জানুয়ারি থেকে।’

বিজ্ঞাপন

গত বছর ‘এ প্লাস’ ক্যাটাগরিতে থাকা ক্রিকেটারদের বেতন আড়াই লাখ থেকে বাড়িয়ে করা হয় ৪ লাখ টাকা। ‘এ’ শ্রেণিতে থাকা ক্রিকেটারদের ২ লাখ থেকে বাড়িয়ে ৩ লাখ; ‘বি’ শ্রেণিতে থাকা ক্রিকেটারদের বেতন দেড় লাখ থেকে বাড়িয়ে ২ লাখ; ‘সি’ শ্রেণির ক্রিকেটারদের ১ লাখ থেকে বেতন বাড়িয়ে দেড় লাখ এবং ‘ডি’ শ্রেণিতে থাকা ক্রিকেটারদের বেতন ৭৫ হাজার থেকে বাড়িয়ে করা হয় ১ লাখ টাকা।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন