বিজ্ঞাপন

কিম ইল সুং’র ১১০তম জন্মবার্ষিকী উদযাপন করল উত্তর কোরিয়া

April 16, 2022 | 1:22 pm

উত্তর কোরিয়ার প্রতিষ্ঠাতা নেতা কিম ইল সুং’র জন্মের ১১০তম বার্ষিকী উদযাপন করেছে দেশটি। গতকাল শুক্রবার (১৫ এপ্রিল) দেশটির পিয়ংইয়ংয়ের প্রধান চত্বরে আতশবাজি ও মিছিলসহ আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মধ্যে দিয়ে দিনটি পালন করা হয়। এতে ঐতিহ্যবাহী রঙিন পোশাক পরে হাজার হাজার লোক গান গায় এবং নাচে। খবর আলজাজিরা।

বিজ্ঞাপন

পারমাণবিক অস্ত্রে সজ্জিত পিয়ংইয়ং সাধারণত ছুটির দিনে এটি উদযাপন করে থাকে, যা ‘ডে অব দ্য সান’ নামে পরিচিত। এতে দেশটির সর্বশেষ তৈরি করা অস্ত্র প্রদর্শন করা হয়।

তবে এই অনুষ্ঠানে কোনো সামরিক কুজকাওয়া হয়নি। তিন সপ্তাহ আগে উত্তর কোরিয়া তার প্রথম আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের (আইসিবিএম)পরীক্ষা চালিয়েছিল। ২০১৭ সাল থেকে এ বিষয়ে কাজ করছিল দেশটি।

এদিন দেশটির নেতা কিম জং উন তার দাদার সমাধিসৌধ পরিদর্শন করেছেন। এরপর পিয়ংইয়ংয়ের কিম ইল সুং স্কোয়ারে অনুষ্ঠিত একটি ‘জাতীয় সভা ও পাবলিক মিছিল’এ যোগ দিয়েছেন কিন্তু জনগণের উদ্দেশ্যে কোনো ভাষণ দেননি।

বিজ্ঞাপন

উত্তর কোরিয়ার একজন সিনিয়র কর্মকর্তার বরাত দিয়ে দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা কেসিএনএ জানিয়েছে, উত্তর কোরিয়া সমস্ত বাধা কাটিয়ে উঠবে এবং সর্বদা বিজয়ী হবে।

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন