বিজ্ঞাপন

কিয়েভে রকেট হামলা বাড়িয়েছে রাশিয়া

April 16, 2022 | 7:26 pm

আন্তর্জাতিক ডেস্ক

ইউক্রেনের রাজধানী কিয়েভে রুশ সেনাদের উপস্থিতি না থাকলেও শহরটি লক্ষ্য করে রকেট হামলা চালিয়ে যাচ্ছে রাশিয়া। শনিবার (১৬ এপ্রিল) সকালে কিয়েভে রকেটের আঘাতে অন্তত একজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন শহরের মেয়র ভিটালি ক্লিশ্চকো।

বিজ্ঞাপন

আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে জানা গেছে, শনিবার কিয়েভের একটি সামরিক স্থাপনা লক্ষ্য করে রকেট হামলা চালায় রাশিয়া। এর আগে গতকাল বৃহস্পতিবারও ইউক্রেনের রাজধানীর উপকণ্ঠে একটি মিসাইল কারখানা ধ্বংস করে দেয় রুশ রকেট।

এর আগে গত বুধবার থেকে কিয়েভে লাগাতার রকেট হামলা করে আসছে রুশ সেনারা। বুধবার এবং শুক্রবার রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় কিয়েভে রকেট হামলার তীব্রতা বৃদ্ধি করা হবে বলেও অঙ্গীকার ব্যক্ত করেন।

শনিবার রুশ রকেট হামলায় এক ব্যক্তির নিহতের খবর জানিয়ে মেয়র ভিটালি ক্লিশ্চকো বলেন, ‘আকাশ প্রতিরক্ষা বাহিনী আমাদের রক্ষা করতে সবকিছু করছে। কিন্তু শত্রুরা কপট ও নির্দয়।’

বিজ্ঞাপন

ইউক্রেনের পার্লামেন্টের সদস্য স্যাভিয়াতোস্লাভ ইউরাশের মতে, রাশিয়া কিয়েভ ও আশেপাশের এলাকা থেকে সেনা প্রত্যাহার করলেও কিয়েভকে এখন রকেট ও ক্রুজ মিসাইলের লক্ষ্যবস্তুতে পরিণত করেছে।

শনিবার ব্রিটিশ গণমাধ্যম স্কাই-এর সঙ্গে আলাপকালে তিনি বলেন, রুশ বাহিনী দূরপাল্লার অস্ত্র ও বিমান ব্যবহার করে দূর থেকে আক্রমণ করছে। ইউরাশ বলেন, রুশ বাহিনীকে তাড়িয়ে দেওয়া হলেও তারা রাজধানী দখল করার প্রচেষ্টা আবার চালাতে পারে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন